কুমিল্লা
শুক্রবার,২৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
১০ বৈশাখ, ১৪২৮ | ১০ রমজান, ১৪৪২

দক্ষিণ আফ্রিকায় বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত

প্রিটোরিয়া হাইকমিশন দূতাবাস প্রাঙ্গণে চিত্রাংকন প্রতিযোগিতা ও আলোচনা সভার মধ্য দিয়ে দক্ষিণ আফ্রিকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

রবিবার (১৭ মার্চ) বিকেলে দক্ষিণ আফ্রিকা বাংলাদেশ হাইকমিশনে কাউন্সিলর খালেদা আক্তারের সঞ্চালনায় পবিত্র কুরআন তেলাওয়াতেরর মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ডাঃ নাঈমুল হক। বক্তব্য রাখেন দক্ষিণ আফ্রিকা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাপ হোসেন এবং কমিউনিটির পক্ষ থেকে এস এইচ মোহাম্মদ (মোশাররফ)

বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদের বাণী পাঠ করে শুনান হাইকমিশনার সাব্বির আহমেদ চৌধুরী এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো বাণী পাঠ করে শুনান কাউন্সিলর খালেদা আক্তার।

প্রধান অতিথি হাইকমিশনার সাব্বির আহমেদ চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে আমাদের শপথ নিতে হবে আমরা যেন আগামী প্রজন্মের সামনে সঠিক ইতিহাস তুলে ধরতে পারি। বর্তমানে জাতীয় পর্যায়ের ব্যক্তিদের মাঝে দুই ধরণের ইতিহাসের ব্যখ্যা শুনতে হয়, যা আমাদের পরবর্তী প্রজন্মকে বিভেদের দিকে ঠেলে দিবে। আমাদেরকে এ বিষয়ে অবশ্যই সতর্ক থাকতে হবে।

আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাংকন প্রতিযোগীতায় অংশ নেয়া শিশুদের মাঝে সনদপত্র ও পুরস্কার তুলে দেন হাইকমিশনার জনাব সাব্বির আহমেদ চৌধুরী ।

আরও পড়ুন