কুমিল্লা
শনিবার,২৬ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১১ আশ্বিন, ১৪২৭ | ৮ সফর, ১৪৪২

হত্যার ৩ বছর আজ :

তনু হত্যার বিচার দাবীতে আবারও উত্তাল ভিক্টোরিয়া কলেজ

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজছাত্রী সোহাগী জাহান তনু হত্যার তিন বছরেও হত্যাকারীদের চিহ্নি না হওয়ায় প্রতিবাদ জানিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ইতিহাস বিভাগরে তনুর সহপাঠীরাসহ কলেজের শত শত শিক্ষার্থীরা।

বুধবার (২০ মার্চ ) দুপুরে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে পুরো ক্যাম্পাস শেষে বঙ্গবন্ধু ম্যুরাল প্রাঙ্গনে এসে এক মানববন্ধনে মিলিত হয়। এ সময় তারা প্রতিবাদ জানিয়ে বলেন, আজ তনু হত্যার তিনটি বছর অতিবাহিত হলেও প্রশাসন এ ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করতে পারেনি।

আমরা আজ এই মানববন্ধ থেকে বলতে চাই দ্রুত তম সময়ের মধ্যে আমাদের সহপাঠী তনুর হত্যাকরীদের খুজে বের করে বিচারের মুখোমুখি করুন। অন্যথায় ভিক্টোরিয়া কলেজ থেকে আবারও আন্দোলন শুরু হয়ে সারা দেশে উত্তাল ছড়িয়ে দেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

উল্লেখ্য- ২০১৬ সালের ২০ মার্চ সন্ধ্যায় কুমিল্লা সেনানিবাসের ভেতরে টিউশনি করাতে গিয়ে আর বাসায় ফেরেনি তনু। অনেক খোঁজাখুঁজির পর রাতে তনুদের বাসার অদূরে কুমিল্লা সেনানিবাসের ভেতরের একটি জঙ্গলে তার রক্তমাখা মরদেহ পায় স্বজনরা। পরদিন তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা ঘাতকদের বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আরও পড়ুন