কুমিল্লা
মঙ্গলবার,২৯ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৪ আশ্বিন, ১৪২৭ | ১১ সফর, ১৪৪২

রাজগঞ্জে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাশে এমপি বাহার

কুমিল্লা নগরীর সবচেয়ে বড় দৈনিক বাজার রাজগঞ্জে আগুনে পুড়ে গেছে ৪০টির ও বেশী দোকান। এতে ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। শনিবার গভীর রাতে এ আগুন লাগার ঘটনা ঘটে।

কুমিল্লা নগরীর রাজগঞ্জ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে দাড়ালেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। রবিবার (২৪ মার্চ) এমপি বাহার ক্ষতিগ্রস্থ এলাকা রাজগঞ্জ বাজার পরিদর্শন করে আগুনে পুড়ে যাওয়া দোকান ঘর দ্রুত নির্মানের নির্দেশ দেন। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, অতিরিক্তি পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন, ওসি আবদুস সালাম, কাউন্সিলন হাবিবুস আল আমীন সাদি ও বাজার ব্যবসায়ি নেতৃবৃন্দ।

ঘটনাস্থল পরিদর্শন করে কুমিল্লা জেলা প্রশাসক ও মেয়রকে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন। এমপি বাহার ব্যবসায়িদের বলেন দোকান ঘর তৈরির পর ব্যবসায়িদের সহযোগিতা করা হবে।

শনিবার রাতে আগুন লাগার পর আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট। কুমিল্লা দমকল বাহিনীর সিনিয়র সহকারী স্টেশন ম্যানেজার আলমগীর হোসেন জানান, রাত পৌনে তিনটায় আগুন লাগার খবর শুনে ঘটনাস্থলে আসেন, কুমিল্লা, চান্দিনা, সদর দক্ষিন ও ইপিজেডের দমকল স্টেশন থেকে ৬টি ইউনিট। তিন ঘন্টা চেষ্ঠার পর আগুন নিয়ন্ত্রনে আসে। আগুনে বাজারের কসমেটিক, মনোহারী ও ডিমসহ বিভিন্ন পণ্যের চল্লিশটিরও বেশী পাইকারী দোকান পুড়ে যায়।

এছাড়াও অনেক দোকানের ক্যাশে থাকা নগদ টাকা পুড়ে যায়। এতে ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তাৎক্ষনিকভাবে ব্যাবসায়ীরা দাবী করেছেন। গত দুই দিন ব্যাংক বন্ধ থাকার কারনে ব্যাবসায়ীরা তাদের পণ্যের বিক্রির টাকা দোকানের ক্যাশে রেখেছিলেন।

আরও পড়ুন