কুমিল্লা
মঙ্গলবার,২৯ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৪ আশ্বিন, ১৪২৭ | ১১ সফর, ১৪৪২

ভিক্টোরিয়া কলেজে অযৌক্তিক বিদ্যুৎ বিল প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রদের একমাত্র আবাসিক হল কবি নজরুল ইসলাম হলের শিক্ষার্থীদের উপর অযৌক্তিকভাবে বিদ্যুৎ বিল আরোপের প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল এবং অবস্থান ধর্মঘট করেছে হলের ছাত্ররা।

এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দাবি আদায়ের বিভিন্ন ফেস্টুন নিয়ে অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থান করে স্লোগান দিতে থাকে ।

এসময় কলেজ অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা দ্রুত সময়ের মধ্যে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাস দিলে আন্দোলন স্থগিত ঘোষণা করে শিক্ষার্থীরা ।

হল নেতৃবৃন্দ অধ্যক্ষের পদক্ষেপ পর্যালোচনা করে আগামী কর্মসূচি ঘোষণা করার কথা জানায়। শিক্ষার্থীদের যৌক্তিত দাবির সাথে একাত্মতা প্রকাশ করেন কলেজ শাখা ছাত্রলীগ৷

এছাড়াও কলেজের অধ্যক্ষ, হলের পয়ঃনিষ্কাশন ব্যবস্থা, বিদ্যুৎ লাইনের সংস্কার, ইলেক্ট্রেশিয়ান নিয়োগ, ফটক পুনর্নির্মাণ, হলের দেয়ালের রং করাসহ বিভিন্ন প্রতিশ্রুতি বারাবর দিয়েও সেসব বাস্তবায়ন না করায় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা আর কোনো প্রতিশ্রুতি চাইনা আমরা দ্রুততম সময়ের মধ্যে সব দাবির বাস্তবায়ন চাই ।

উল্লেখ্য, কবি নজরুল ইসলাম হল ১৯৬০ সালে স্থাপিত হয়। বিগত বছরগুলোতে হলের বিদ্যুৎ বিল কলেজ পরিশোধ করলেও সম্প্রতি কলেজ প্রশাসন হলে অবস্থানরত শিক্ষার্থীদের উপর বিদ্যুৎ বিল চাপিয়ে দেয়। এতে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

আরও পড়ুন