কুমিল্লা
সোমবার,৩০ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৬ মাঘ, ১৪২৯ | ৭ রজব, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

উপজেলা নির্বাচন:

কুমিল্লায় আওয়ামীলীগ প্রার্থীর অভিযোগে ওসি প্রত্যাহার

ওসি আকুল চন্দ্র বিশ্বাস

কুমিল্লায় উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাসকে প্রত্যাহার করেছে নির্বাচন কমিশন (ইসি)। আ’লীগ মনোনীত প্রার্থী হাসেম খানের অভিযোগের প্রেক্ষিতে বুধবার (২৭ মার্চ) থেকে তাকে প্রত্যাহারের নির্দেশনা দেয়া হয়।

পাশাপাশি সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে তার স্থলে একজন উপযুক্ত কর্মকর্তাকে পদায়ন করতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করা হয়।

বুধবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন নতুন কুমিল্লাকে বলেন, মঙ্গলবার রাতে ইসি থেকে প্রেরিত চিঠিতে আজ বুধবার মধ্যে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাসকে প্রত্যাহার করে তার স্থলে একজন উপযুক্ত কর্মকর্তাকে পদায়ন করার জন্য।

কুমিল্লা জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ৩১ মার্চ বুড়িচং উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ হবে। এ নির্বাচনে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়নে নৌকা প্রতীকে প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসেম খান।

অপরদিকে দলের মনোয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আখলাক হায়দার।

হাসেম খানের অভিযোগ, ওসি আকুল চন্দ্র বিশ্বাস বিদ্রোহী প্রার্থী আখলাক হায়দারের পক্ষে কাজ করছেন। এ নিয়ে তিনি নির্বাচন কমিশনে লিখিতভাবে একটি অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগটি আমলে নিয়ে নির্বাচন কমিশন তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দেন।

আরও পড়ুন