কুমিল্লা
রবিবার,২২ সেপ্টেম্বর, ২০১৯ খ্রিস্টাব্দ
৭ আশ্বিন, ১৪২৬ | ২১ মুহাররম, ১৪৪১
Bengali Bengali English English
শিরোনাম:
উত্তর চর্থা সামাজিক যুব ফাউন্ডেশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দুর্নীতি করলে কঠোর ব্যবস্থা : তাজুল ইসলাম কুমিল্লায় বিলুপ্তির পথে গ্রামীণ ঐতিহ্য লাঙ্গল-জোয়াল চৌদ্দগ্রামে প্রবাসীর স্ত্রী হ ত্যা মামলায় পিতা-পুত্র গ্রেফতার মুরাদনগর সাংবাদিকদের সাথে ইউসুফ আবদুল্লাহ হারুনের মতবিনিময় লাকসাম মুদাফফরগঞ্জে ভোক্তা অ‌ধিকার অভিযানে ৫ প্র‌তিষ্ঠান‌কে জরিমানা কুমিল্লায় সন্তান মারা যাওয়ায় বি ষ পা নে বাবার আ ত্ম হ ত্যা কুমিল্লায় ফুটবল খেলা নিয়ে জিলা স্কুল ছাত্রদের সাথে সং ঘ র্ষ চৌদ্দগ্রামে স্কাইল্যাব ডায়াগনষ্টিক সেন্টারের উদ্বোধন কুমেক হাসপাতালের মেডিসিন স্কয়ারে জরিমানা

‘বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্বে স্বাধীন জাতি হিসেবে বিশ্বে মর্যাদা ও আত্মপরিচয়ের সুযোগ পেয়েছি’

অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এমপি বলেছেন, আমরা যে বাঙ্গালী জাতি,আমাদের যে স্বাধীনস্বত্তা আছে সেই উপলব্ধিটুকুও আমাদের হতো না,চিরদিন পরাধীনতার নাগপাশে আমাদের আবদ্ধ থাকতে হতো। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী নেতৃত্বে ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীন জাতি হিসেবে আমরা বিশ্বে মর্যাদা ও আত্মপরিচয়ের সুযোগ পেয়েছি। বঙ্গবন্ধু আমাদের যে দেশ দিয়ে গেছেন, সেই দেশকে তাঁর স্বপ্নের বাংলাদেশ হিসেবে আমাদের গড়ে তুলতে হবে।

তাই সৎ পথে থেকে মানুষকে বোঝাতে হবে এবং সবাইকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে আলোচনা সভায় অর্থমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মানুষের মত মানুষ হয়ে দেশ ও দেশের মানুষকে ভালবাসতে হবে। স্বাধীন দেশের একজন সুনাগরিক হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করে এ দেশকে একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে হবে।

স্বাধীন জাতি হিসেবে আমরা যে আত্মমর্যাদা পেয়েছি তা একদিনে আসেনি,এর জন্য দীর্ঘ সংগ্রাম করতে হয়েছে। ভরাক্লান্ত হৃদয় আর হতাশা মন নিয়ে তিনি আরো বলেন, ইন্ডিয়ার বাবা মা তাদের সন্তানদেরকে ছোটবেলা থেকেই সেই দেশের জাতির জনক মহাত্মাগান্ধী, দক্ষিণ আফ্রিকার জাতির জনক নেলসন ম্যান্ডেলার মত বড় হওয়ার স্বপ্ন দেখায় কিন্তু আমাদের দেশের বাবা মায়েরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরের মত বড় হওয়ার স্বপ্ন ছোট বাচ্ছাদের দেখান না। যা সত্যিই কষ্টদায়ক ও বেদনাময়। বঙ্গবন্ধুকে নিয়ে যত আলোচনা ও চর্চা হবে ছোট বাচ্ছাদের মাঝে দেশপ্রেম তত জাগ্রত হবে। আজ বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই কিন্তু আমাদের সবাইকে তাঁর আদর্শে ছোট বাচ্ছাদের দেশ গড়ার কাজে উৎসাহিত করতে হবে।

এ সময় অর্থমন্ত্রী ইসলামকে শান্তির ধর্ম উল্লেখ করে ইসলামে অন্যায়,অত্যাচার,মারামারি,ঘুষ,এতিমদের টাকা আত্মসাৎকারী জান্নাতে নয় জাহান্নামে যাবে বলেও তিনি উল্লেখ করেন।উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি বলেন,সরকারী সেবা গ্রহণে সাধারণ মানুষ যেন কোনোভাবেই হয়রানী কিংবা বঞ্চনার শিকার না হয় সেদিকে সকলের নজর দিতে হবে। প্রয়োজনবোধে সরাসরি আমাকে অবহিত করবেন,আমি তাৎক্ষণিক ব্যবস্থা নিব বলে মন্ত্রী আশ্বাস দেন।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার,সহকারী পুলিশ সুপার (সদর দক্ষিণ সার্কেল) প্রশান্ত পাল,উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু,সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ পিপিএম,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অঞ্জন দাস,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার,

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম,জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী ইলিয়াছ মিয়া,প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন কামাল,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাসুম হামিদ,সেলিম আহমেদ চেয়ারম্যান,উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ইসরাক মাহমুদ মাসুদ,সদস্য হানিফ চৌধুরী,মনির মৈশান প্রমুখ।

আরও পড়ুন