কুমিল্লা
সোমবার,৩০ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৬ মাঘ, ১৪২৯ | ৭ রজব, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

৯ প্রহরীকে ফাঁকি দিয়ে চান্দিনা উপজেলা পরিষদের পাঁচ দপ্তরে চুরি!

চান্দিনা উপজেলা মানচিত্র

কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের পাঁচটি দপ্তরে চুরি সংগঠিত হয়েছে। উপজেলা পরিষদের ৯জন নৈশ প্রহরী থাকা সত্বেও রবিবার (৭ এপ্রিল) দিবাগত রাতে পাঁচটি দপ্তরের তলা ভেঙ্গে নগদ টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র চুরি করে নিয়ে যায় চোর চক্রটি।

দপ্তরগুলো হচ্ছে উপজেলা পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন, বিআরডিবি, পল্লী সঞ্চয় ব্যাংক একটি বাড়ি একটি খামার, পরিবার-পরিকল্পনা ও মহিলা বিষয়ক দপ্তর। এর মধ্যে বিআরডিবি ও পল্লী সঞ্চয় ব্যাংক একটি বাড়ি একটি খামার দপ্তরের ২জন নৈশ প্রহরী সহ উপজেলা পরিষদে ৯জন নৈশ প্রহরী কর্মরত আছে।

প্রতিটি দপ্তরের গেইট ভেঙ্গে ভিতরে প্রবেশ করে পাঁচটি দপ্তরের অন্তত ৬টি স্টিলের আলমারী ভেঙ্গে তছনছ করে দেয় সংঘবদ্ধ ওই চোর চক্র। এর মধ্যে পল্লী সঞ্চয় ব্যাংক একটি বাড়ি একটি খামার থেকে নগদ ৫১ হাজার ৫শ এবং পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন থেকে ১০ হাজার ৫শ টাকা চুরি হয়।

সকালে ওই দপ্তর গুলো পরিদর্শন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম জাকারিয়া এবং থানা অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আবুল ফয়সল।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আবুল ফয়সল নতুন কুমিল্লাকে জানান, উপজেলা পরিষদে ৯জন নৈশ প্রহরী থাকার পরও কিভাবে এ ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম জাকারিয়া নতুন কুমিল্লাকে জানান, পুলিশী তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

আরও পড়ুন