কুমিল্লা
শনিবার,২৪ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
১১ বৈশাখ, ১৪২৮ | ১১ রমজান, ১৪৪২

মতিন খসরুর সাথে ‘প্রেস ইউনিটি’র শুভেচ্ছা বিনিময়

বাংলাদেশ আওয়ামীলীগ সরকার বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। পদ্মা সেতু নির্মান থেকে শুরু করে ঢাকা-চট্রগ্রাম ডাবল রেল লাইন, ঢাকা-চট্রগ্রাম ফোর লেনসহ অনেক মেগা প্রজেক্টের কাজ শুরু করে তা বাস্তবায়নের লক্ষে কাজ করে যাচ্ছেন।

ইতিমধ্যে বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের কাজ সম্পন্ন করে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ঘোষণা করা হয়েছে। সারা বাংলাদেশের কোথাও এখন আর বিদ্যুতের চাহিদা নেই। বাড়ী বাড়ী যেয়ে বিদ্যুৎ অফিসের লোকজন নির্দিষ্ট ফি এর মাধ্যমে বিদ্যুৎ সংযোগ পৌছে দিচ্ছে।

ব্রীজ-কালভার্ট, রাস্তা পাকাকরণসহ গ্রামীন জনপদের ব্যাপক উন্নয়ন করেছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাস নেবার জন্যে কম্পিউটার ল্যাব তৈরী করে আইসিটি শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। প্রত্যন্ত গ্রামে শিক্ষা ব্যবস্থা পৌছে দেবার জন্যে অনেক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠান পরিচালনার অনুমতি দেয়া হয়েছে। গ্রামীন জনপদকে আধুনিকায়ন করার লক্ষে গ্রামে গ্রামে ডিশের লাইন ও ওয়াই ফাই লাইন চালু করা হয়েছে।

চুরি, ডাকাতি রোধে বিদ্যুতের পাশাপাশি সোলারের মাধ্যমে বিদ্যুতায়নসহ স্ট্রীট লাইটের ব্যবস্থা করা হয়েছে। ভ’মি অফিসসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারী দপ্তরগুলোতে দূর্ণীতি প্রতিরোধে ই-ফাইলিং ব্যবস্থা চালু করা হয়েছে। মাদক থেকে যুব সমাজকে রক্ষা করতে মাদকের বিরোদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী।

বাল্যবিবাহ, সন্ত্রাস, জঙ্গীবাদসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে ইতিমধ্যে কঠোরভাবে মাঠে নেমেছে প্রশাসন। অপরাধী যত বড় ক্ষমতাবানই ইউক না কেন কাউকে ছাড় দেয়া হচ্ছে না। সরকারের এসব উন্নয়ন কর্মকান্ড ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নের্তৃত্ব এবং তার দুরদর্শিতার কাজগুলো সাংবাদিকরা বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার মাধ্যমে জনগনকে জানিয়ে দেবার আহবান জানাচ্ছি।

বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু এমপি কুমিল্লা জেলার বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলায় বিভিন্ন পত্রিকায় কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘প্রেস ইউনিটি’র সাংবাদিকদের উদ্দেশ্যে এ কথাগুলো বলেন।

ঢাকাস্থ আবদুল মতিন খসরু এমপি’র ব্যাক্তিগত চেম্বারে সাংবাদিকরা তাকে ফুল দিয়ে অভিনন্দন জানান। তিনি তার নির্বাচনী এলাকা কুমিল্লা-৫(বুড়িচং-ব্রাহ্মণপাড়া)কে মডেল উপজেলা হিসাবে ঘোষনা করে ইতিমধ্যে শহরে রূপান্তরিত করার লক্ষে কাজ শুরু করেছেন বলে জানান। এসময় উপস্থিত ছিলেন বুড়িচং-ব্রাহ্মণপাড়া পেশাজিবী কল্যান সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি শিক্ষানুরাগী মাহবুব হোসেন, সাধারন সম্পাদক রিহ্যাব পরিচালক ইঞ্জিঃ মোঃ আল আমিন,

প্রেস ইউনিটির সভাপতি সৈয়দ আহাম্মদ লাভলু, সাধারন সম্পাদক আবু মুসা, সহ সভাপতি সৌরভ মাহমুদ হারুন, সহ সভাপতি মোঃ জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক সোহরাব সুমন, নির্বাহী সদস্য জহিরুল হক বাবু, সহকারী অধ্যাপক মোঃ আবদুল কুদ্দুস, মারুফ আহাম্মদ, ফারুক আহাম্মদ, গাজী মোঃ রুবেল, মোঃ সাইফুল ইসলামসহ প্রেস ইউনিটির সাংবাদিকবৃন্দ।

আরও পড়ুন