কুমিল্লা
রবিবার,২৯ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৫ মাঘ, ১৪২৯ | ৬ রজব, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

গ্রুপিংয়ের বলি কুমিল্লা মডার্ণ স্কুলের স্কুলছাত্র মিরন

কুমিল্লা নগরীর মডার্ন হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র মুমতাহিন হাসান মিরন হত্যায় সরাসরি অংশ নেয়া দুই কিশোরকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাররা হলো- সপ্তম শ্রেণির ছাত্র আমিন ও তার বন্ধু সৌরভ হোসেন পল্টু। চট্টগ্রাম থেকে তাদের গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ভোরে তাদেরকে গ্রেফতারের পর বেলা ১১টার দিকে কুমিল্লায় নিয়ে আসা হয়।

গ্রেফতারকৃত আমিন নগরীর ঠাকুরপাড়া এলাকার শেখ ফজিলাতুন্নেছা মডার্ন হাই স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র এবং একই এলাকার নোয়াব মিয়ার ছেলে। আমিনের বন্ধু পল্টু একই এলাকার বাসিন্দা ও একটি দোকানের কর্মচারী।

স্কুলছাত্র মিরন হত্যাকাণ্ডের ঘটনার প্রত্যক্ষদর্শী হিসেবে পাঁচ ছাত্র ও অভিযুক্ত তুষার আহাম্মদ রিয়াদকে (১৫) আটক করা হয়। তাদের দেয়া স্বীকারোক্তির ভিত্তিতেই হত্যাকাণ্ডে অংশ নেয়া দুই কিশোরকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

একই সঙ্গে এ হত্যাকাণ্ডে ব্যবহার করা দুটি চাকু সরবরাহ করেছিল নিপু নামের এক যুবক। তাকেও গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু ছালাম মিয়া।

তিনি জানান, সম্প্রতি নগরীর শেখ ফজিলাতুন্নেছা মডার্ন হাই স্কুলের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে ‘বড় ভাই-ছোট ভাই’ সম্বোধন নিয়ে মিরনের বন্ধু নগরীর নজরুল এভিনিউ এলাকার মডার্ন হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র আবিরের সঙ্গে আমিনের ঝগড়া হয়। ওই ঝগড়ার জের ধরে ২১ এপ্রিল শবে বরাতের রাতে নগরীর ঠাকুরপাড়ার মদিনা মসজিদের সামনে আমিন, তার বন্ধু পল্টু, তুষার ও নিপুসহ আরও কয়েকজন বন্ধু মিলে আবিরের ওপর হামলা চালায়। এ সময় আবিরকে বাঁচাতে এগিয়ে যায় তার বন্ধু মিরন।

ওসি আরও বলেন, ওই সময় দুই গ্রুপের মধ্যে হাতিহাতির একপর্যায়ে আমিন ও পল্টু তাদের হাতে থাকা চাকু দিয়ে মিরনের পেটে, পিটে ও ডান উরুতে ছুরিকাঘাত করে আত্মগোপনে চলে যায়। ওই হত্যাকাণ্ডে ব্যবহার করা চাকু দুটি সরবরাহ করেছিল নিপু নামের এক যুবক। এ ঘটনায় নিহত মিরনের চাচা কামরুল হাসান পরদিন আমিন ও পল্টুসহ দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৭-৮ জনকে আসামি করে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- কোতোয়ালি মডেল থানা পুুলিশের পরিদর্শক (তদন্ত) সালাহ উদ্দিন, পুলিশ পরিদর্শক নুরুল ইসলাম ও মামলার তদন্ত কর্মকর্তা এসআই শামীম।

এদিকে, বয়স বিবেচনায় কিশোর আমিন ও পল্টুর কিশোর আদালতে বিচারসহ কিশোর সংশোধনাগারে রাখা হবে বলে জানায় পুলিশ।

কুমিল্লা নগরীতে সহপাঠীদের ছুরিকাঘাতে স্কুলছাত্র খুন

আরও পড়ুন