কুমিল্লা
মঙ্গলবার,২ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
১৭ ফাল্গুন, ১৪২৭ | ১৭ রজব, ১৪৪২

নাঙ্গলকোটে দুর্বৃত্তদের দেয়া বিষে মরলো ২ লাখ টাকার মাছ

কুমিল্লার নাঙ্গলকোটে পুকুরে বিষ দিয়ে বিভিন্ন জাতের প্রায় ২ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। গত বুধবার রাতে উপজেলার বক্সগঞ্জ ইউপির বোড়রা গ্রামের মৃত. আব্দুল কুদ্দুস মিয়ার ছেলে মকবুল আহমেদের বাড়ির পুকুরে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ মকবুল আহমেদ অভিযোগ করে বলেন, একই বাড়ির তাজুল ইসলামের ছেলে মুকতার ও সালাউদ্দিন তাদের বাড়ির পাশে প্রায় ৬ শতক জায়গায় ধান চাষ করছেন। বুধবার বিকেলে ওই জমিতে হাঁসে ধান খাওয়াকে কেন্দ্র করে মকবুলের স্ত্রী নুরুন নাহারকে অশ্নীল ভাষায় গালমন্দ করে মুকতার ও সালাউদ্দিন। এই নিয়ে তাদের দুই পরিবারের মধ্যে বিরোধ চলছে।

তিনি আরো অভিযোগ করে বলেন, শ্রæত্রতার জের ধরে বুধবার রাতে কোনো এক সময় মুকতার ও সালাউদ্দিন পুকুরে বিষ দিয়ে রুই, কাতলা, মিগেল, চিতল, কাপ জাতীয় মাছ সহ বিভিন্ন জাতের প্রায় ২ লাখ টাকার মাছ মেরে ফেলেছে। গতকাল বৃহস্পতিবার ভোরে মকবুলের স্ত্রী নুরুন নাহার থালাবাসন ধোয়ার জন্য পুকুরে গিয়ে দেখে সবগুলো মাছ মরে পানিতে ভেসে উঠেছে।

এ ঘটনার অভিযুক্ত মুকতার ও সালাউদ্দিনের বাড়িতে গিয়ে কাউকে পাওয়া যয়িনি। সবাই পালাতক রয়েছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম শাহিন বলেন, মকবুল আহমেদ বৃহস্পতিবার ভোরে আমার বাড়িতে আসে এবং মাছ মারা ঘটনাটি বলে। পরে তিনি পুকুর পাড়ে গিয়ে দেখে সবগুলো মাছ মরে পানিতে ভেসে উঠেছে।

এ ব্যাপরে নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ নজরুল ইসলাম নতুন কুমিল্লাকে জানান, এ ঘটনায় অভিযোগ পেয়ে পুলিশ পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন