কুমিল্লা
মঙ্গলবার,২৯ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৪ অগ্রহায়ণ, ১৪২৯ | ৪ জমাদিউল আউয়াল, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

তাপদাহে কুমিল্লায় হাসপাতালগুলোতে বাড়ছে রোগীর সংখ্যা

তীব্র তাপদাহে কুমিল্লার বিভিন্ন হাসপাতালে ডায়রিয়া, শ্বাসকষ্ট ও অ্যাজমা রোগীর সংখ্যা বাড়ছে। প্রতিদিনই জেলা ও উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতাগুলোতে এসব সমস্যা নিয়ে শিশু ও বয়স্ক রোগীরা রোগী ভর্তি হচ্ছেন।

 

মঙ্গলবার (৩০ এপ্রিল) কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দেখা যায়, ডায়রিয়া, শ্বাসকষ্ট ও অ্যাজমাসহ নানা সমস্যা নিয়ে ভর্তি হওয়া রোগীরা বেডের অভাবে ফ্লোরে শুয়ে অর্ধশতাধিক কিৎসা নিচ্ছে।

হাসপাতালের সংক্রামক ব্যধি, মেডিসিন ও শিশু ওয়ার্ডেও রোগী সংখ্যা বেড়েছে। শিশু বিভাগের দুটি ওয়ার্ডে বত্রিশটি বেডে ভর্তি হওয়া রোগীর সংখ্যা একশত ছাড়িয়ে গেছে। প্রতিদিন ৫০ থেকে ৭০এরও বেশি রোগী ভর্তি হচ্ছেন। মেডিসিন বিভাগের পুরুষ ওয়ার্ডের ২৩টি বেড থাকলেও ৭০এর বেশি রোগী ভর্তি রয়েছে। একই অবস্থা মহিলা ওয়ার্ডেও।

 

দায়িত্বরত চিকিৎসকরা বলছেন, রোগী বাড়লেও তারা সাধ্যমত চিকিৎসা দিচ্ছেন। সেবাতে কোন প্রকার কর্পন্য করছেনা। তবে তাপদাহের কারণে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া কোনও রোগী মারা যায়নি।

ডায়রিয়া জনিত রোগে আক্রান্ত শিশুর মা লায়লা আক্তার নতুন কুমিল্লা ডটকমকে জানান, প্রচণ্ড গরমে তার সন্তার অসুস্থ হয়ে পড়ায় গত রবিবার তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসক ডাক্তার শুভ্রা দত্ত নতুন কুমিল্লা ডটকমকে জানান, খাবারের ব্যাপারে সচেতনতা থাকলে এবং পরিষ্কার-পরিচ্ছন্ন থাকলে অতিরিক্ত গরমের কারণে যে রোগগুলো হয়। তা থেকে পরিত্রাণ পাওয়া যাবে।

আরও পড়ুন