কুমিল্লা
সোমবার,২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

ভেঙ্গে ফেলা হলো কুবির প্রতিষ্ঠাকালীন ভিত্তি ফলক; শিক্ষার্থীদের ক্ষোভ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রতিষ্ঠাকালীন ভিত্তি ফলক ভেঙে ফেলেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় অবস্থিত ভিত্তি ফলকটি ভাঙার কাজ শুরু করে একদল শ্রমিক। ভাঙার কাজে কর্মরত শ্রমিকরা জানান বিশ্ববিদ্যালয়ের সড়ক সম্প্রসারণ এবং সৌন্দর্যবর্ধন প্রকল্পের আওতায় এ ফলকটি তারা ভাঙছে।

তবে ফলকটি পুনঃপ্রতিস্থাপন ছাড়াই ভাঙার কাজ শুরু করায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

ফলকটি ভাঙায় বিশ্ববিদ্যালয়ে অন্তত ১০ জন শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে নতুন কুমিল্লা ডটকমকে জানান, ভিত্তি ফলকটি আমাদের অস্তিত্বের প্রতীক। এই বিশ্ববিদ্যালয়ে এটাই প্রথম স্থাপনা। ভিত্তি ফলকটিকে অন্য কোথাও প্রতিস্থাপন করে ভাঙা উচিত ছিলো প্রশাসনের।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের নতুন কুমিল্লা ডটকমকে বলেন, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ সড়ক সম্প্রসারণ এবং সৌন্দর্য বর্ধনের জন্য ভিত্তি ফলকটি ভাঙা হচ্ছে। পরে এটি সুবিধাজনক স্থানে স্থানান্তর করা হবে বলে তিনি জানান।

আরও পড়ুন