কুমিল্লা
বুধবার,২৮ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ ফাল্গুন, ১৪৩০ | ১৭ শাবান, ১৪৪৫
শিরোনাম:
অভি’কে সিইও হিসেবে অনুমোদন দিলো আইডিআরএ কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন

‘ফণী’ শুক্রবার সন্ধ্যায় আঘাত হানতে পারে কুমিল্লায়; জরুরী কন্ট্রোল রুম চালু

ভারতের ওড়িশা উপকূল হয়ে আগামীকাল শুক্রবার (০৩ মে) বিকেলে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘ফণী’। ইতোমধ্যে পায়রা ও মংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর ও চট্টগ্রাম বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত এবং কক্সবাজার সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

কুমিল্লা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল ভূঁইয়া শনিবার (০২ মে) সন্ধ্যায় নতুন কুমিল্লা ডটকমকে জানান, নোয়াখালী, চাঁদপুর ও ফেনী উপকূলীয় এসব জেলাতেও সতর্কতা ঘোষাণা করা হয়েছে। সে হিসেবে ধারণা করা হচ্ছে কুমিল্লায়ও ঘূর্ণিঝড় ‘ফণী’ আঘাত হানতে পারে।

এ সময় বাতাশের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১০০ কিলোমিটার। ৩ মে সন্ধ্যায় আঘাত হানবে এর আগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এতে ক্ষয়-ক্ষতির সম্ভাবনা রয়েছে।

এদিকে কুমিল্লা জেলা দূর্যোগ মোকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে। জেলার ভিবিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিরাপত্তা, প্রতিষ্ঠানের নিরাপত্তা, শুকনো খাবার, মোমবাতি,

প্রয়োজনীয় ওষধ, শিক্ষা প্রতিষ্ঠান শেল্টার হিসেবে প্রস্তুত রাখা এবং যুব রেড ক্রিসেন্ট সদস্যদের প্রস্তুত করে জেলা ও উপজেলা কন্ট্রোল রুম এর সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষার নির্দেশনা দেয়া হয়েছে।

আরও পড়ুন