কুমিল্লা
শুক্রবার,১৮ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
৩ আশ্বিন, ১৪২৭ | ২৯ মুহাররম, ১৪৪২

কুমিল্লায় মহিলার লাশ চুরি করে পীরের মাজার তৈরী!

কুমিল্লার মুরাদনগরে কামাল উদ্দিন নামের এক পীরের অনুসারীরা রাতের আধাঁরে কবরস্থান এক মহিলার লাশ চুরি করে মাজার স্থাপন করার ঘটনা ঘটেছে। এঘটনায় স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ এবং উত্তেজনা বিরাজ করছে। এ ঘনায় নিহত মহিলার ছেলে বাদী হয়ে মৃত পীর কামালের ৭জন অনুসারীর বিরুদ্ধে মুরাদনগর থানা একটি মামলা দয়ের করেছে।

সূত্র মতে, উপজেলার সদর ইউনিয়নের আলীরচর গ্রামের মৃত আনু মিয়ার ছেলে কামাল উদ্দিন গত দু’মাস আগে মারা যায়, তখন জমির অভাবে তার অনুসারীরা মাজার স্থাপন করতে পারে নাই।

পরে কামাল ফকিরের অনুসারীরা জমির ব্যবস্থা করে, গত সোমবার (২৯শে এপ্রিল) রাতে আলীরচর দক্ষিণ পাড়া কবরস্থান থেকে তার লাশ চুরি করতে গিয়ে ভূলে একই গ্রামের মৃত সরফত আলীর স্ত্রী আরোজা বেগমের লাশ চুরি করে নিয়ে গিয়ে মাজার স্থাপন করেন।

পরদিন ঘটনাটি জানাজানি হলে গ্রামের যুবকদের সাথে কামাল অনুসারীদের দফায় দফায় বাকবিতন্ডার ঘটনা ঘটে। পরে গত বুধবার সন্ধ্যায় (১মে) মহিলার ছেলে আব্দুল কুদ্দুস (৪২) বাদী হয়ে উপজেলার আলীরচর গ্রামের মৃত ধনু ফকিরের ছেলে শাহ আলম (৫৫), মৃত মফিজ উদ্দিনের ছেলে আব্দুস ছাত্তার (৬৭), মৃত সাহেব আলীর ছেলে কামাল মিয়া (৫০) মৃত আনু মিয়ার ছেলে জামাল মিয়া (৫০), জলিল মিয়া (৬৫) পিতা অজ্ঞাত,

ধামঘর গ্রামের বাচ্চু মিয়া (৬০) পিতা অজ্ঞাত, ঢাকা নবাবপুরের বাসিন্দা মোসলেম মিয়া (৫৫) পিতা অজ্ঞাতদের বিরুদ্ধে মুরাদনগর থানায় একটি মামলা দায়ের করেন।

এ ঘটনাকে কেন্দ্র করে কামাল অনুসারী ও যুবসমাজের মধ্যে যে কোন সময় বড় ধরনের অপ্রীতিকর ঘটনার আশংকা করছে এলাকাবাসী।

এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মনজুর আলম নতুন কুমিল্লাকে বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও পড়ুন