কুমিল্লা
সোমবার,১৬ সেপ্টেম্বর, ২০১৯ খ্রিস্টাব্দ
১ আশ্বিন, ১৪২৬ | ১৬ মুহাররম, ১৪৪১
Bengali Bengali English English

উপজেলা নির্বাচন:

কুমিল্লায় আমিনুল ও সারওয়ারই আ.লীগের আস্থা

পঞ্চম ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে কুুমিল্লায় দুই উপজেলায় বর্তমান ২ চেয়ারম্যানের উপরই আস্থা রাখলেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক পেয়েছেন বর্তমান চেয়ারম্যান এড. মো.আমিনুল ইসলাম টুটুল এবং সদর দক্ষিণে নৌকা পেয়েছেন বর্তমান চেয়ারম্যান গোলাম সারোয়ার।

রবিবার (১৯ মে) বিকালে আওয়ামী লীগের দলীয় প্রধান শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে অনুষ্ঠিত দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী চুড়ান্ত করা হয়।

রবিবার (১৯ মে) রাতে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, গত ৯ মে কুমিল্লা আদর্শ সদর ও কুমিল্লা সদর দক্ষিন উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। উপজেলায় ইলেক্ট্রোনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। ঘোষিত তফসিলে মনোনয়নপত্র জমার শেষ দিন ২১ মে। যাচাই বাছাই ২৩ মে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৩০ মে এবং ১৮ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

দলীয় সূত্রে জানা যায়, প্রথমবারের মতো দলীয় প্রতীক ও দলীয় মনোনয়নে অনুষ্টিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষেদের বর্তমান চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল ও সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান

গোলাম সারোওয়ারকে একক প্রার্থী হিসেবে পুনরায় দলীয় চুড়ান্ত মনোনয়নের জন্য তৃণমূলের প্রার্থী হিসেবে উপজেলা ও জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সুপারিশ সহ কেন্দ্রে পাঠানো হয়।

আরও পড়ুন