কুমিল্লা
সোমবার,২৬ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ ফাল্গুন, ১৪৩০ | ১৫ শাবান, ১৪৪৫
শিরোনাম:
অভি’কে সিইও হিসেবে অনুমোদন দিলো আইডিআরএ কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন

কুমিল্লায় স্বপ্ন সুপারশপ সহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

৫২টি পণ্য প্রত্যাহারে অভিযান পরিচালনা করে কুমিল্লা মহানগরীর ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে অর্ধ লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

হাইকোর্টের নির্দেশে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সোমবার (২০ মে) দিনভর নগরীর স্বপ্ন সুপার মার্কেটসহ বিভিন্ন মার্কেটে এ অভিযান পরিচালনা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলামের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

বিএসটিআই-এর পরীক্ষায় মানহীন বিভিন্ন ব্র্যান্ডের ৫২টি পণ্য বাজার থেকে প্রত্যাহার করা হয়েছে কিনা- এ বিষয়ে সোমবার কুমিল্লা নগরীর বিভিন্ন মার্কেটে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান চালায়। এ সময় নগরীর বাদুরতলা এলাকার স্বপ্ন সুপারশপ মেয়াদোত্তীর্ণ পিওর তীর আটা বিক্রি করায় ১০ হাজার টাকা এবং আমানা বিগ বাজারে অননুমোদিত বিদেশি পণ্য রাখা ও মেয়াদোত্তীর্ণ নুডুলস বিক্রি করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নগরীর কান্দিরপাড়া নিউ মার্কেটের খোকন স্টোর ও যদু লাল সাহার দোকান থেকে মানহীন বাঘাবাড়ির স্পেশাল ঘি জব্দ করে ধ্বংস করা হয় এবং দুই দোকানিকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা, রাজগঞ্জ বাজারে হক অ্যান্ড সন্সে মানহীন কারি পাউডার জব্দ করে ধ্বংস করে ৫ হাজার টাকা এবং হোসেন মোল্লা হোটেলের ফ্রিজে রান্না ও কাঁচা মাছ-মাংস রাখায় তিন হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম নতুন কুমিল্লা.কমকে জানান, বিএসটিআই-এর পরীক্ষায় মানহীন পণ্য রাখার দায়ে নগরীর মোট ৬টি প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় কুমিল্লা জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক অমলেন্দু ভান্ডারি, কুমিল্লা কোতোয়ালী মডেল থানা পুলিশের একটি টিম ও সংশ্লিষ্ট বাজার সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিষিদ্ধ ৫২ পণ্য নিয়ে আতঙ্কে কুমিল্লার ব্যবসায়ীরা

আরও পড়ুন