কুমিল্লা
রবিবার,২৭ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১২ আশ্বিন, ১৪২৭ | ৯ সফর, ১৪৪২

কুমিল্লায় স্বপ্ন সুপারশপ সহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

৫২টি পণ্য প্রত্যাহারে অভিযান পরিচালনা করে কুমিল্লা মহানগরীর ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে অর্ধ লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

হাইকোর্টের নির্দেশে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সোমবার (২০ মে) দিনভর নগরীর স্বপ্ন সুপার মার্কেটসহ বিভিন্ন মার্কেটে এ অভিযান পরিচালনা করে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলামের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

বিএসটিআই-এর পরীক্ষায় মানহীন বিভিন্ন ব্র্যান্ডের ৫২টি পণ্য বাজার থেকে প্রত্যাহার করা হয়েছে কিনা- এ বিষয়ে সোমবার কুমিল্লা নগরীর বিভিন্ন মার্কেটে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান চালায়। এ সময় নগরীর বাদুরতলা এলাকার স্বপ্ন সুপারশপ মেয়াদোত্তীর্ণ পিওর তীর আটা বিক্রি করায় ১০ হাজার টাকা এবং আমানা বিগ বাজারে অননুমোদিত বিদেশি পণ্য রাখা ও মেয়াদোত্তীর্ণ নুডুলস বিক্রি করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নগরীর কান্দিরপাড়া নিউ মার্কেটের খোকন স্টোর ও যদু লাল সাহার দোকান থেকে মানহীন বাঘাবাড়ির স্পেশাল ঘি জব্দ করে ধ্বংস করা হয় এবং দুই দোকানিকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা, রাজগঞ্জ বাজারে হক অ্যান্ড সন্সে মানহীন কারি পাউডার জব্দ করে ধ্বংস করে ৫ হাজার টাকা এবং হোসেন মোল্লা হোটেলের ফ্রিজে রান্না ও কাঁচা মাছ-মাংস রাখায় তিন হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম নতুন কুমিল্লা.কমকে জানান, বিএসটিআই-এর পরীক্ষায় মানহীন পণ্য রাখার দায়ে নগরীর মোট ৬টি প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় কুমিল্লা জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক অমলেন্দু ভান্ডারি, কুমিল্লা কোতোয়ালী মডেল থানা পুলিশের একটি টিম ও সংশ্লিষ্ট বাজার সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিষিদ্ধ ৫২ পণ্য নিয়ে আতঙ্কে কুমিল্লার ব্যবসায়ীরা

আরও পড়ুন