কুমিল্লা
শুক্রবার,২৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
১০ বৈশাখ, ১৪২৮ | ১০ রমজান, ১৪৪২

কুমিল্লায় স্কুলের পাশে ফোনের টাওয়ার বসানোর প্রতিবাদে বিক্ষোভ

কুমিল্লার মুরাদনগর উপজেলায় বিদ্যালয় ও বসতবাড়ীর পাশে ক্ষতিকারক মোবাইল ফোনের নেটওর্য়াক টাওয়ার বসানোর চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ করেছে স্থানীয়রা।

রবিবার (২৬ মে) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের ঘোড়াশাল গ্রামের রকিব উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এই প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী।

রকিব উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোল্লা মোঃ কবির হোসেনের নেতৃত্বে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, শহিদুল্লাহ, গিয়াস উদ্দিন, মুকবুল হোসেন মাস্টার, ফরিদ উদ্দিন মাস্টার, বাবুল মাস্টার, জামাল উদ্দিন, রুস্তম আলী, আব্দুর রহিম মোল্লা, কামরুজ্জামান, রাশেদুল ইসলাম, নুরু মিয়া, মেহেদী হাসান, মোজাম্মেল হক মধু, ফেরদৌসি আক্তার, তানিয়া আক্তার, ছেনোয়ারা বেগম, কুলসুম, নুরুন্নাহার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ঘোড়াশাল গ্রামের মৃত এমদাদুল হকের ছেলে তারিকুল ইসলাম দুলাল মহামন্য হাইকোর্টের র্নিদেশনা উপেক্ষা করে মোবাইল ফোন কোম্পানী ‘রবি’র সাথে চুক্তি করে বিদ্যালয়ের ও বসতবাড়ীর মাঝে মোবাইল ফোনের টাওয়ার নির্মান করার জন্য। এর সুত্র ধরে রবিবার সকালে মোবাইল কোম্পানীর লোকজন টাওয়ার নির্মানের জন্য কাজ শুরু করলে স্থানীয়দের প্রতিবাদের মুখে তারা চলে যেতে বাধ্য হয়।

মানব দেহের জন্য ক্ষতিকারক এই টাওয়ার এখানে বসানো হলে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য কঠিন বিপদ বয়ে আনবে এবং এলাকা বসবাসের অনুপযোগী হয়ে যাবে। আমরা এলাকাবাসী ঐক্যবদ্ধভাবে এই ঘৃনীত কর্মকান্ডের প্রতিবাদ জানাই এবং যেকোন মূল্যে আমাদের শান্তিপূর্ন লোকালয়ে এই টাওয়ার নির্মাণ প্রতিহত করবো এবং আমরা প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

আরও পড়ুন