কুমিল্লা
বৃহস্পতিবার,২২ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
৯ ফাল্গুন, ১৪৩০ | ১১ শাবান, ১৪৪৫
শিরোনাম:
অভি’কে সিইও হিসেবে অনুমোদন দিলো আইডিআরএ কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন

দ্বিতীয় মেঘনা-গোমতী সেতুর সুফল: 

কুমিল্লা থেকে ঢাকা এখান মাত্র ৯০ মিনিটের যাত্রা!  

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শনিবার (২৫ মে) দ্বিতীয় মেঘনা সেতু ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন এই ২টি সেতু নির্মাণের সুফল পেতে শুরু করেছে কুমিল্লাবাসী।

এর আগে ঢাকা থেকে কুমিল্লা এই ৯৭ কিলোমিটার রাস্তা পাড়ি দিতে সময় লাগতো প্রায় ৬ থেকে ৮ ঘণ্টা। সেতু ২টি উদ্বোধনের পর ৯৭ কিলোমিটার রাস্তা পাড়ি দিতে সময় লাগছে বর্তমানে মাত্র দেড় থেকে ২ ঘণ্টা।

গতকাল শনিবার ছুটির দিন থেকে আজ রবিবার (২৬ মে) বিকেলে এ রিপোর্ট লিখা পর্যন্ত মহাসড়কে কোন যানজট ছিলোনা। এতে ঘুরমুখো যাত্রী, চালক, পরিবহন মালিকেরা খুশি।

মহাসড়কে গাড়ি চালকদের সাথে কথা বললে তারা জানান, আগে ৯৭ কিলোমিটার রাস্তা পাড়ি দিতে সময় লাগতো ৬ থেকে ৮ ঘন্টা। বর্তামানে সময় লাগছে দুই থেকে দেড় ঘণ্টা মাত্র।

যাত্রীরা বলছেন, মাত্র দেড় ঘণ্টায় ঢাকায় আসা-যাওয়া করতে পারছি। রাস্তা ফাঁকাই বলা চলে। জাঙ্গালিয়া বাস টার্মিনালে রয়েল কোচের যাত্রী আনোয়ার ও আরিফ রহমান বলেন, আজ ঢাকা থেকে আসতে সব মিলে তাদের এক ঘণ্টা ৪০ মিনিট লেগেছে। এতে দু’জনই খুবই অনন্দিত।

আরও পড়ুন