কুমিল্লা
রবিবার,১৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ শাওয়াল, ১৪৪২

মহাসড়কের কুমিল্লার অংশে পুলিশের গাড়িতে ডাকাতি; আটক ১

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচংয়ে পুলিশের গাড়ি ডাকাতি চেষ্টার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের সঙ্গে ডাকাত দলের গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এ ঘটনায় ডাকাত দলের এক সদস্যকে আহত অবস্থায় আটক করেছে পুলিশ। এ ঘটনায় শাহিন কাদির নামে পুলিশের এক সদস্য আহত হয়েছে।

আটক ডাকাত দলের সদস্য হাবিবুল বাসার (২৮) কুমিল্লার দেবিদ্বার উপজেলার মাসিকারা গ্রামের মৌলভী বাড়ীর ধনু মিয়ার ছেলে।

দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আবু ইউসুফ ফসিউজ্জামান নতুন কুমিল্লা.কমকে জানান, আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে মহাসড়কে চলাচলরত গাড়িতে কোন প্রকার ছিনতাই-ডাকাতির ঘটনা যেন না ঘটে সে লক্ষে বুড়িচং থানাধীন দেবপুর ফাঁড়ি পুলিশের একাধিক দল কাজ করে যাচ্ছে। রবিবার (২৬ মে) রাতে দেবপুর পুলিশ ফাঁড়ির এসআই মোহাম্মদ শাহিন কাদির সঙ্গীয় ফোর্সসহ প্রাইভেটকারে করে মহাসড়কে টহল দিচ্ছিলেন।

২টার দিকে উপজেলার মোকাম ইউনিয়নের আগাতা ফিড মিলের সমনে দিয়ে যাওয়ার সময় একদল ডাকাত কৌশলে পুলিশের গাড়ির পিছনে রড ছুড়ে মারে। এ সময় পুলিশের প্রাইভেটকারটি রাস্তার পাশে দাঁড়ালে ৭-৮ জনের একটি ডাকাতদল গাড়িটিকে ঘিরে ফেলে। ডাকাতদল গাড়িতে পুলিশ দেখে গুলি চালায়। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে ডাকাতদলের সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ ধাওয়া করে আহতবস্থায় একজনকে আটক করে।

এ সময় ঘটনাস্থল থেকে ডাকাত দলের ফেলে যাওয়া বিপুল সংখ্যক দেশিয় অস্ত্র, লোহার রড উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় এসআই শাহিন কাদির আহত হয়েছে। পরে আহত ডাকাত দলের সদস্য হাবিবুল বাসারকে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ বিষয়ে বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল হক নতুন কুমিল্লা.কমকে জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বুড়িচং থানায় মামলা করেছে।

আরও পড়ুন