কুমিল্লা
রবিবার,১৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ শাওয়াল, ১৪৪২

লাকসাম পৌরসভায় ২শ’ ৪০ কোটি টাকার বাজেট ঘোষনা

কুমিল্লার লাকসাম পৌরসভার ২শত ৪০ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (২৭ মে) লাকসাম পৌরসভার পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের এক সংবাদ সম্মেলনে ২০১৯-২০ অর্থ বছরের এ বাজেট ঘোষণা করেন।

এ সময় তিনি বলেন, সরকারের স্মাট সিটির পাইলট প্রকল্পে একমাত্র লাকসাম পৌরসভা অর্ন্তভূক্ত হওয়ায় এ বাজেট তা বাস্তবায়নে অন্যতম সহায়ক হিসেবে কাজ করবে।

মেয়র আবুল খায়ের বলেন, বাজেটে মোট আয় ধরা হয়েছে ২শত ৩৯ কোটি ৮২ লাখ ৮৩ হাজার ৩৪০ টাকা। ব্যয় ধরা হয়েছে ২শত ৩৮ কোটি ৬০ লাখ ৭৫ হাজার টাকা। বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ১৭কোটি ৯৯লাখ ৫৪হাজার ৮১৪ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৭কোটি ৬০হাজার টাকা।

বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ২শত ২০কোটি ২১লাখ ৮হাজার ৯২৩টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ২শত ২০ কোটি ৫ লাখ ১৫ হাজার টাকা। এবারের বাজেটে সর্বোচ্চ ৪৬কোটি টাকা রাস্তাঘাট অবকাঠামো নির্মান খাত, পানি নিস্কাসন ও জলবদ্ধতা নিরসনকল্পে ২০কোটি টাকা, পৌর এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ আয়রন ট্রিটমেন্ট প্লান নির্মানে ১১কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

পৌর মিলনায়তনে বাজেট ঘোষণা অনুষ্ঠানে অংশ নেন, লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌর কাউন্সিলর বাহার উদ্দিন, আবদুল আলিম দিদার, আফতাব উল্লাহ চৌধুরী ঝন্টু, গোলাম কিবরিয়া সুমন, শাহজাহান মজুমদার, মোহাম্মদ উল্লাহ, নাসিমা আক্তার, মোসফিকা আলম মিতা,

পৌর সচিব মোঃ আলা উদ্দিন, নির্বাহী প্রকৌশলী এ কে এম গোলাম মহিউদ্দিন, হিসাব রক্ষন কর্মকর্তা আক্তার হোসেন, প্রধান সহকারী আবুল খায়ের প্রমুখ।

আরও পড়ুন