কুমিল্লা
সোমবার,১৬ সেপ্টেম্বর, ২০১৯ খ্রিস্টাব্দ
১ আশ্বিন, ১৪২৬ | ১৬ মুহাররম, ১৪৪১
Bengali Bengali English English

উপজেলা নির্বাচন:

কুমিল্লায় বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হচ্ছেন আ.লীগের ৬ প্রার্থী

কুমিল্লা আদর্শ সদর ও সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ সমর্থিত ৬ প্রার্থী।

বৃহস্পতিবার (৩০ মে) মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে এই দু’টি উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করা জাতীয় পার্টির দুই প্রার্থী তাদের মনোনয়ন প্রার্থীতা প্রত্যাহার করে নেন। যার ফলে আদর্শ সদর ও সদর দক্ষিণ উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদেই একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হচ্ছেন আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা।

রিটানিং অফিসার ও কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কায়জার মোহাম্মদ ফারাবী নতুন কুমিল্লা.কম-কে এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা নির্বাচন অফিস সূত্র মতে, কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোননীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এড.মো.আমিনুল ইসলাম টুটুলের প্রতিদ্বন্দ্বি হিসেবে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন জাতীয় পার্টির নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান ওবায়দুল কবির মোহন।

বৃহস্পতিবার তিনি তার প্রার্থীতা প্রত্যাহার করে নেয়ায় আমিনুল ইসলাম টুটুলের বিজয়ী হওয়ার বিষয়টি নিশ্চিত হয়। অপর দিকে একই প্যানেলের ভাইস-চেয়াম্যান পদে তারিকুর রহমান জুয়েল ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে এড.হোসনেয়া বেগম বকুলের বিনা প্রতিদ্ধন্ধিতায় জয়ী হওয়ার বিষয়টি আগেই জানা গিয়েছিলো।

অপরদিকে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হতে যাচ্ছেন আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও জেলা আ.লীগের সহ-সভাপতি গোলাম সারওয়ার। ভাইস চেয়ারম্যান প্রার্থী কুমিল্লা মহানগর আ.লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী কুমিল্লা জেলা যুব মহিলা লীগের আহবায়ক নাছিমা আক্তার পুতুল।

রির্টানিং অফিসার মো: জাহাঙ্গীর হোসেন নতুন কুমিল্লা.কম-কে বলেন, জাতীয় পার্টি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী জোনাকী হুমায়ুন ব্যক্তিগত কারণে বৃহস্পতিবার (৩০ মে) প্রার্থীতা প্রত্যাহার করেন। এর আগে ২৩ মে হলফনামার সাথে সংযুক্ত ২৫০জন ভোটারের তালিকায় অনিয়মের অভিযোগে ভাইস চেয়ারম্যান প্রার্থী মো: কামাল উদ্দীন ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ফরিদা ইয়াছমিনের প্রার্থীতা বাতিল করা হয়।

ফলে আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী গোলাম সারওয়ার, ভাইস চেয়ারম্যান প্রার্থী আবদুল হাই বাবলু ও মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার পুতুল বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

 

আরও পড়ুন