কুমিল্লা
রবিবার,১৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ শাওয়াল, ১৪৪২

এইচএসটিটিআই কুমিল্লার পরিচালক হলেন রেহানা ইয়াসমিন

উচ্চ মাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট (এইচএসটিটিআই) কুমিল্লার পরিচালক পদে নতুন নিয়োগ পেলেন অধ্যাপক রেহানা ইয়াসমিন । বৃহস্পতিবার (৩০ মে) শিক্ষা মন্ত্রনালয় তাকে এই পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

এইচএসটিটিআই কুমিল্লার পরিচালক ড. মো: আতিকুল ইসলাম পাঠান এর স্থলাভিষিক্ত হয়েছেন বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের এই কর্মকর্তা। তিনি এর আগে সিরাজগঞ্জ সরকারি কলেজে ইতিহাস বিভাগে বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৪তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করে মেধাক্রম ৬ষ্ঠ স্থান অর্জন করেন। তিনি ১৪ নভেম্বর, ১৯৯৩খ্রি: তারিখে বিসিএস শিক্ষা ক্যাডারে প্রভাষক হিসেবে যোগদান করেন। অধ্যাপক রেহানা ইয়াসমিন ২০০১ সালের জুলাই মাসে প্রভাষক থেকে সহকারি অধ্যাপক পদে, ২০০৫ সালের এপ্রিলে সহযোগি অধ্যাপক ও ২০ আগষ্ট ২০১৭ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন।

রেহানা ইয়াসমিন আগষ্ট ২০০৫ সাল থেকে ২০১৭ সালের ২০ আগষ্ট পর্যন্ত ভিক্টোরিয়া কলেজে ইতিহাস বিভাগীয় প্রধান ও ২০১৮ সালের জুলাই পর্যন্ত ইনসিটু অধ্যাপক হিসেবে বিভাগীয় প্রধানের দায়িত্বে কর্মরত ছিলেন। পরবর্তীতে জুলাই ২০১৮ থেকে মে ২০১৯ পর্যন্ত সিরাজগঞ্জ সরকারি কলেজে ইতিহাস বিভাগে প্রধান হিসেবে দায়িত্ব সম্পাদন পালন করেন।

উল্লেখ্য, ৩০ মে বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারি কলেজ-২ শাখার উপ সচিব ড. শ্রীকান্তকুমার চন্দ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই বদলি আদেশ দেওয়া হয়।

আরও পড়ুন