কুমিল্লা
রবিবার,১৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ শাওয়াল, ১৪৪২

কুমিল্লায় আ.লীগের ইফতার মাহফিলে ১৪৪ ধারা জারি

দাউদকান্দি রাসেল স্কয়ার পুলিশ পাহারায়

কুমিল্লার দাউদকান্দিতে একই স্থানে আ.লীগের দুই গ্রুপে পাল্টাপাল্টি ইফতার মাহফিল আয়োজনকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হয়েছে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে অনুষ্ঠান স্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

রবিবার (২ জুন) দাউদকান্দির রাসেল স্কয়ারে স্থানীয় সংসদ সদস্য সুবিদ আলী ভূঁইয়া গ্রুপ এবং কেন্দ্রীয় আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর ভূঁইয়া গ্রুপ একই স্থানে ইফতার মাহফিলের আয়োজন করায় প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়।

স্থানীয় সূত্র জানায়, দুপুরে দাউদকান্দির রাসেল স্কয়ারে ইফতার মাহফিলের আয়োজন করতে যান আবদুস সবুর ভূঁইয়া সমর্থিত আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এরপর স্থানীয় এমপি সুবিদ আলী ভূঁইয়া সমর্থিত ছাত্রলীগের একটি অংশ একই স্থানে ইফতার মাহফিল করতে যায়।

এতে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন বিকালে ১৪৪ ধারা জারি করে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করেন।

এ বিষয়ে কেন্দ্রীয় আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর ভূঁইয়া নতুন কুমিল্লা.কম-কে বলেন, উপজেলা আওয়ামী লীগ শান্তিপূর্ণভাবে ইফতার মাহফিলের প্রস্তুতি নিচ্ছিল। কিন্তু হঠাৎ এমপি সমর্থিত ছাত্রলীগের একটি অংশ একই স্থানে ইফতার মাহফিলের আয়োজন করতে যায়। পরে আমরা বিকল্প স্থানে ইফতার মাহফিল করি।

স্থানীয় এমপি সুবিদ আলী ভূঁইয়ার সাথে যোগাযোগ করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলম নতুন কুমিল্লা.কম-কে জানান, একই স্থানে দুই পক্ষের ইফতার আয়োজন করায় অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে নির্ধারিত স্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। রাসেল স্কয়ারের আশেপাশে পুলিশ মোতায়েন করা হয় বলে তিনি জানান।

আরও পড়ুন