কুমিল্লা
সোমবার,১ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
১৬ ফাল্গুন, ১৪২৭ | ১৬ রজব, ১৪৪২

সড়ক সংস্কারের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের প্রতিবাদ

কোড়বাড়ি-কুমিল্লা বিশ্ববিদ্যালয় সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (১৭ জুন) দুপুর সাড়ে ১২টার দিয়ে কোড়বাড়িতে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মাযহারুল ইসলাম হানিফের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ,সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও সিসিএন পলিটেকনিক ইান্সটিটিউট এর শিক্ষার্থীবৃন্দ।

মানববন্ধনে শিক্ষার্থীরা প্রতিবাদের অংশ হিসেবে নানা প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদ করেন।প্ল্যাকার্ড লেখা ছিল, রাস্তার নামে খাল! আর কত কাল। আহত সিটি কর্পোরেশন, নিহত সড়ক। হে মেয়র, রাস্তা ঠিক কর। সিটি কর্পোরেশন তোমার ঘুম ভাঙ্গবে কবে? প্রশাসন রসে খায় চা, জনগণ হারায় পা। রাস্তা নিয়ে জনগণের ভোগান্তি আর কত? মেয়রের আশ্বাস, কুবির দীর্ঘশ্বাস। জবান কেন সস্তা, ভাঙ্গা কেন রাস্তা।

মানববন্ধনে আশরাফুল ইসলাম বলেন, ২০১৪ সালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকে এই রাস্তার একই অবস্থা দেখছি। এক বছর আগে রাস্তার কাজ ধরা হলেও রাস্তার কাজ শেষ না হতেই রাস্তা আবারও খানা-খন্দ ভরপুর হয়েগেছে। যেকোন মুহূর্তে দূর্ঘটনা ঘটতে পারে এই দায়ভার নিবে কে?

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ বলেন, এক সময় বিশ্ববিদ্যালয়ের বাস সংকট নিয়ে খারাপ লাগতো আর এখন যে রোড় দিয়ে বাস চলবে সেই রোড়ই বেহাল-দশা। সিটি কর্পোরেশন থেকে রাস্তার কাজ করবে বলে বারবার আশ্বাস দিলেও কাজের কোন গতি নেই।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, যতদিন শিক্ষার্থীরা একত্রিত হয়ে আন্দোলন করবেনা ততোদিন কোন কিছুই অর্জন করা সম্ভব না। তিনি আন্দোলনের হুশিয়ারি দিয়ে বলেন, এক সপ্তাহের মধ্যে রাস্তার কাজ শুরু এবং এক মাসের মধ্যে রাস্তার কাজ শেষ না করলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য থাকবে বলে জানান তিনি।

আরও পড়ুন