কুমিল্লা
সোমবার,১৬ সেপ্টেম্বর, ২০১৯ খ্রিস্টাব্দ
১ আশ্বিন, ১৪২৬ | ১৬ মুহাররম, ১৪৪১
Bengali Bengali English English

কুমিল্লায় সাড়ে ১০ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

কুমিল্লায় ১০ লাখ ৫৬ হাজার ৪০২ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। শনিবার (২২ জুন) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কুমিল্লা জেলা সদরসহ ১৭টি উপজেলার ৪ হাজার ৮৩৫টি কেন্দ্রে এক যোগে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) প্রোগ্রাম শুরু হবে।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুর সাড়ে ১২ টার দিকে কুমিল্লা জেলা সিভিল সার্জনের সম্মেলন কক্ষে জেলা সিভিল সার্জন ডা. মজিবুর রহমান এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

জেলা সিভিল সার্জন ডা. মজিবুর রহমান বলেন, অতীতের মত এবারও কুমিল্লা জেলায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন একশত ভাগ সফল হবে। এবার কুমিল্লায় ৬ থেকে ১১ মাস বয়সী নীল ক্যাপসুল খাওয়া শিশুর পরিমান হলো ১ লাখ ৩১ হাজার ৫০১ জন। আর ১২ থেকে ৫৯ মাস বয়সী লাল ক্যাপসুল খাওয়া শিশুর সংখ্যা হলো ৯ লাখ ২৪ হাজার ৯০১ জন।

শনিবার সকাল ৮টায় কুমিল্লা মহানগরীর সদর দক্ষিণ উপজেলার পদুয়া বাজার বিশ্বরোডে কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর আনুষ্ঠানিক ভাবে এ কর্মসূচি উদ্ধোধন করবেন।

সিভিল সার্জন ডা. মজিবুর রহমান আরোও বলেন, এ ভিটামিনে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই এবং যে কোন গুজবে কান না দিয়ে সরাসরি জেলা স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

আরও পড়ুন