কুমিল্লা
শনিবার,১৫ মে, ২০২১ খ্রিস্টাব্দ
১ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ২ শাওয়াল, ১৪৪২

কুমিল্লায় রেলওয়ের সম্পত্তি দখল করে বাড়ি নির্মাণ

কুমিল্লায় রেলওয়ের সম্পত্তি দখল করে বাড়ি নির্মাণসহ ব্যবসা প্রতিষ্ঠান স্থাপনের অভিযোগ উঠেছে। কুমিল্লার ময়নামতি রেল ক্রসিংয়ের কাছে দৌয়ারা মৌজায় রেলের একটি পুকুর ভরাট করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করছে বলে কুমিল্লা রেলওয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য জানান।

রেলওয়ে কুমিল্লার ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী/পূর্ত রাম নারায়ণ ধর নতুন কুমিল্লা.কম-কে বলেন, জাবেদ নামে এক ব্যক্তি ময়নামতি রেল ক্রসিং সংলগ্ন দৌয়ারা মৌজার জেএল নং-১০৩, সিট নং-১ এবং ৪৬৫ ও ৪৬৬ দাগের সম্পত্তি দখল করেছেন। জাবেদ বর্তমানে রেলের পুকুর ভরাট করে ঘর নির্মাণ করছেন।যা অবৈধ ও নিয়ম বহিরর্ভূত। এ দাগের সব শতভাগ রেলওয়ের সম্পত্তি।

তিনি আরও জানান, রেলওয়ে পুলিশ ফাঁড়ি ও কুমিল্লা সদর দক্ষিণ থানায় অবৈধ দখলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া জন্য এজাহার দেওয়া হয়েছে। এ অবৈধ দখল সম্পর্কে বিভাগীয় রেলওয়ে ম্যানেজারসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও আইডব্লিউ/কুমিল্লা কানুনগোকে জানানো হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত জাবেদ মিয়া নতুন কুমিল্লা.কম-কে বলেন, আমার দখলকৃত সম্পত্তির বিএস খতিয়ান রয়েছে। তবে সিএস ও আরএস এর কোনও কাগজপত্র নেই। আমার বাবা রেল কর্তৃপক্ষকে সম্পত্তির সঠিক মূল্য দিয়ে বিএস খতিয়ান নিয়েছেন। এছাড়াও এই সম্পত্তি দীর্ঘদিন ধরে আমাদের দখলে আছে।

কানুনগো কাউছার হামিদ নতুন কুমিল্লা.কম-কে বলেন, রেলওয়ের ওই সম্পত্তি অবৈধ দখলের বিরুদ্ধে আমিও একটি মামলা করেছি। শুনেছি রেল কর্তৃপক্ষ উচ্ছেদ অভিযানে যাওয়ার পর তাদের বাধা দেওয়া হয়েছে। রাজনৈতিক শক্তির কারণে অবৈধ দখলদাররা এখনও টিকে আছে।

আরও পড়ুন