কুমিল্লা
মঙ্গলবার,২ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
১৭ ফাল্গুন, ১৪২৭ | ১৭ রজব, ১৪৪২

কুমিল্লা সীমান্তে বিজিবি-বিএসএফ জিরো টলারেন্স নীতি অনুস্মরণ

কুমিল্লা সীমান্তে হত্যা, অনুপ্রবেশ এবং চোরাচালানের বিষয়ে জিরো টলারেন্স নীতি অনুস্মরণ করে বিজিবি-বিএসএফ এক পতাকা বৈঠক মিলিত হয়েছে।

বুধবার (২৬ জুন) দুপুরে কুমিল্লা-১০ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ চৌদ্দগ্রাম কোম্পানীর দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ২১০৯/১১-এস এর নিকটবর্তী “বৈদ্দেরখিল” নামক এলাকায় এই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে নেতৃত্ব দেন বিজিবি-১০ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আবু মোহাম্মদ মহিউদ্দিন, পিবিজিএম এবং প্রতিপক্ষ ১৩০ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট ড. রাম কুমার।

কুমিল্লা-১০ বিজিবি ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক আব্দুল্লাহ আল ফারুকী নতুন কুমিল্লা.কম-কে জানান, পতাকা বৈঠকে উভয় পক্ষ অনুপ্রবেশ, সীমান্তে হত্যা এবং চোরাচালানের ব্যাপারে জিরো টলারেন্স নীতি অনুস্মরণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এছাড়াও বিজিবি-বিএসএফ বাংলাদেশ-ভারত সীমান্তে পরস্পরের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে একসাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে উভয় ব্যাটালিয়ন কমান্ডারের মধ্যে কুশল বিনিময়ের মাধ্যমে শান্তিপূর্ণভাবে পতাকা বৈঠক শেষ হয়। বৈঠক শেষে বিজিবি এবং বিএসএফ যৌথ টহল এবং সীমান্ত পিলার পরিদর্শন করেন।

পতাকা বৈঠকে কুমিল্লা-১০ বিজিবি ব্যাটালিয়নের সংশ্লিষ্ট বিওপি এবং পোষ্ট কমান্ডারগণ এবং বিএসএফ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন