কুমিল্লা
শনিবার,১৫ মে, ২০২১ খ্রিস্টাব্দ
১ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ২ শাওয়াল, ১৪৪২

সাবেক এমপি ডাঃ সৈয়দ আবদুল্লাহ মো. তাহের জামিনে মুক্ত

কুমিল্লার চৌদ্দগ্রামের সাবেক এমপি ও জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ডাঃ সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহের জামিনে মুক্তি পেয়েছেন। বৃহস্পতিবার (২৭ জুন) রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের তত্ত্ববধানে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে তিনি মুক্তি লাভ করেন। এ সময় কেন্দ্রীয়, জেলা ও উপজেলার নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

কুমিল্লা দক্ষিণ জেলা জামায়াত নেতা মোহাম্মদ মিজানুর রহমান সাংবাদিকদের জানান, চৌদ্দগ্রাম থানায় দায়েরকৃত ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে যাত্রীবাহী বাস পোড়ানো ও আটজন নিহতের ঘটনায় দায়েরকৃত দুটি মামলায় গত ১৯ মার্চ সাবেক এমপি ডাঃ সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহের কুমিল্লা জেলা ও দায়রা জজ আলী আকবরের আদালতে জামিনের জন্য আবেদন জানিয়ে আত্মসমর্পন করেন। আদালত জামিন আবেদন না মঞ্জুর করে ডাঃ তাহেরকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

পরবর্তীতে মামলা দুটি হাইকোর্ট জামিন লাভের পর ৭ মে ঢাকা কেরানীগঞ্জ কারাগারের পিজি হাসপাতাল ইউনিটে ভর্তি থাকাকালিন ডাঃ তাহেরকে মুক্তি না দিয়ে ঢাকার উত্তরা পশ্চিম থানার ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় গ্রেফতার দেখানো হয়। এ মামলায় এজাহারে ডাঃ তাহেরের নাম ছিল না। ওই মামলায় হাইকোর্ট থেকে গত ২৬ জুন জামিন আদেশ লাভের পর বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে তিনি মুক্তি লাভ করেন।

জামায়াত সূত্র জানায়, গত ২৮ মার্চ তারিখে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আটক থাকাকালিন গুরুতর অসুস্থ্য হওয়ায় তাকে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উন্নতর চিকিৎসার জন্য প্রেরণ করলে তিনি শ্রেণীপ্রাপ্ত কারাবন্দি হিসেবে মুক্তিলাভের দিন পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় আটক ছিলেন। তিনি বর্তমানে কিডনী ও নানা জটিল অসুস্থতায় ভুগছেন। ডাঃ তাহেরর বিরুদ্ধে ঢাকা ও কুমিল্লায় দায়েরকৃত সর্বমোট ২৯টি মামলার সব ক’টিতেই জামিনে আছেন।

ডাঃ তাহের জামিনে মুক্তি লাভের পর তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য এডভোকেট মতিউর রহমান আকন্দ, মোবারক হোসেন, জামায়াতের কুমিল্লা জেলা দক্ষিণ সেক্রেটারী এডভোকেট মোঃ শাহজাহান, কর্মপরিষদ সদস্য ভিপি সাহাব উদ্দিন, শাহ মোঃ মিজানুর রহমান, চৌদ্দগ্রাম উপজেলা দক্ষিণ শাখার সেক্রোটরী জয়নাল আবেদীন পাটোয়ারীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

আরও পড়ুন