কুমিল্লা
বুধবার,১ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৮ মাঘ, ১৪২৯ | ৯ রজব, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

কুমিল্লায় পলিথিন-নকল ইলেকট্রিকস কারখানা সিলগালা

কুমিল্লার লাকসামে পলিথিন তৈরির কারখানা ও নকল ইলেকট্রিকস কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করেছে র‌্যাব। এ সময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই কারখানা সিলগালা, মালিকদের আর্থিক জরিমানা ও অনাদায়ে ৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

রবিবার (৩০ জুন) বিকেলে লাকসাম পৌরসভাধীন দক্ষিণ বাইপাস এলাকায় মোহাম্মদিয়া ইলেকট্রিকস এবং জেএমটিসি সুপার প্যাকেজিং এ অভিযান পরিচালনা করেন র‌্যাব-১১ সিপিসি-২ একটি বিশেষ দল।

কুমিল্লা র‌্যাব-১১ সিপিসি -২ এর কোম্পানি কমান্ডার প্রণব কুমার নতুন কুমিল্লা.কম-কে এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তি লাকসাম বাইপাস এলাকায় অভিযান চালিয়ে নকল ইলেকট্রিকস মালামাল তৈরির অভিযোগে মোহাম্মদিয়া ইলেকট্রিকস কারখানা সীলগালা করা হয় এবং মালিক ইব্রাহিম খলিলকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয় ।

অপর দিকে জেএমটিসি সুপার প্যাকেজিং নামের একটি নিষিদ্ধ পলিথিন তৈরির কারখানা অভিযান চালিয়ে ১৪শ’ কেজি পলিথিন ও পলিথিন তৈরির কাঁচামাল জব্দ করা হয়। পরিবেশ সংরক্ষন আইনের সংশোধিত ধারায় কারখানা মালিক মোঃ জসিমকে এক লাখ টাকা নগদ জরিমানা করা হয়। এ সময় কারখানাটিও সীলগালা করে দেওয়া হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কুমিল্লা জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মোঃ নজরুল ইসলাম ও লাকসাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট উজালা রাণী চাকমা ।

আরও পড়ুন