কুমিল্লা
বৃহস্পতিবার,৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৩ বৈশাখ, ১৪২৮ | ২৩ রমজান, ১৪৪২

নাঙ্গলকোট পৌরসভায় ৬৬ কোটি ৬৫ লাখ টাকার বাজেট

২০১৯-২০ অর্থবছরের জন্য কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (১ জুলাই) পৌরসভা মিলনায়তনে বাজেট উপস্থাপন করেন পৌর মেয়র আব্দুল মালেক। রাজস্ব ও উন্নয়ন খাত মিলে ৬৬ কোটি ৬৫ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়।

বাজেট ঘোষণার সময় পৌর মেয়র জানান, নাঙ্গলকোট পৌরসভায় দু’টি পর্যায়ে ৭০ কোটি টাকার উন্নয়নকাজ চলছে। আজকের এই দিনে পঞ্চস বছর পিছেপড়া এ পৌরসভাকে ‘ক’ শ্রেণীতে উন্নত করা হয়। যা এসবি ছিল আওয়ামীলীগ সরকাের উন্নয়ন কাজ। আপনারা আমাকে তালিকা দেন, সে সব রাস্তা-ঘাট ও পোলকালবাটের উন্নয়নের কাজ করা হবে।

আগামী ২০২০ সালের মধ্যে এ পৌরসভাকে একটি ডিজিটাল পৌরসভায় রূপান্তর করা হবে। এরি মধ্যে বিভিন্ন সড়কে ষ্ট্রীট লাইট স্থাপনে ১ কোটি ৯৯ লাখ ৭১ হাজার ৬ শত টাকা ব্যায় করা হয়। আরোও ২ কোটি ২৬ লাখ ৬৪ হাজার ৪ শত টাকা প্রক্রিয়াধীন রয়েছে।

শহর গড়ার জন্য বাসাবাড়ি থেকে ময়লা-আবর্জনা সংগ্রহ, ডাম্পিং গ্রাউন্ড নির্মাণ, শহরে বিশুদ্ধ পানি সরবরাহের জন্য ওয়াটার ট্রিটমেন্ট প্রকল্প নির্মাণ, কবরস্থান নির্মাণ, শ্মশান নির্মাণ ও শিশুপার্ক নির্মাণের জন্য বাজেটে অর্থ বরাদ্দ রাখা হয়েছে।

এ সময় জনগণকে পৌরকর, ব্যবসা লাইসেন্স ফি, দোকানভাড়া, পানির বিল ও পৌরসভার যাবতীয় পাওনা পরিশোধ করার আহ্বান জানান পৌরমেয়র আব্দুল মালেক।

বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান সামছু উদ্দিন কালু। বিশেস অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল হামিদ, অর্থমন্ত্রীর একান্ত সচিব কে এম সিংহ রতন, উপজেলা নির্বাহী অফিসার দাউদ হোসেন চৌধুরী, অধ্যাপক জয়নাল আবেদীন, অধ্যক্ষ ছাদেক হোসেন ভূঁইয়া,

অধ্যক্ষ নুরুল্লাহ মজুমদার, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভূঁইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান কুলছুম আক্তার, চেয়ারম্যান আবু তাহের, উপজেলা ছত্রলীগ সভাপতি আব্দুর রাজ্জাক সুমন সহ পৌর সদরের বিভিন্ন মহলে সচেতন ব্যাক্তিগণ।

আরও পড়ুন