কুমিল্লা
রবিবার,১৮ আগস্ট, ২০১৯ খ্রিস্টাব্দ
৩ ভাদ্র, ১৪২৬ | ১৬ জিলহজ্জ, ১৪৪০
Bengali Bengali English English

মানুষের পাখি হওয়ার চেষ্টা; কাটলেন কান আর জিহ্বা!

মানুষের পাখি হওয়ার চেষ্টা। মানুষ ইচ্ছা পূরণের তাগিদে কত কিছুই না করে। এবার যুক্তরাজ্যে ওয়েকি টেড রিচার্ডস (৫৬) নামের এক ব্যক্তি নিজের ইচ্ছা পূরণ করতে গিয়ে নিজের কান কেটে, জিহ্বা চিরে ও নাক বড় করেছেন। রিচার্ডস একজন পাখিপ্রেমিক। আর তাই পাখির মতো করে সাজতে গিয়েই তার এই হাল। এ খবর দিয়েছেন দ্য মিরর।

মিরর বলছে, যুক্তরাজ্যের এই পাখিপ্রেমিক ব্যক্তিগত জীবনে একটি জুতার কারখানায় কাজ করতেন। চাকরি থেকে অবসর নেয়ার পর তিনি পাখির সন্ধানে পৃথিবীর নানা দেশ ঘুরে বেড়িয়েছেন। ২০০৭ সাল থেকে নিজের বাড়িতে পাখি পোষার পাশাপাশি নিজেকে পাখির মতো করে সাজাতে শুরু করেন তিনি। তার স্ত্রী স্টেলাও এরই মধ্যে নিজেকে পাখির মতো করে সাজানোর কাজ শুরু করেছেন।

পাখির বেশে নিজেকে দেখতে চান বলে; ছয় ঘণ্টার অস্ত্রোপচারে রিচার্ডসের শরীর থেকে কান কেটে নিয়েছে চিকিৎসকরা। আর বিশেষ আরেক অস্ত্রোপচারের মাধ্যমে নাকটিকে বড় করিয়ে নিয়েছেন তিনি। এখন এমন একজন শল্যচিকিৎসক খুঁজছেন যিনি তার নাকটিকে পাখির মতো বাঁকা করে দিতে পারবেন।

কান কাটা, নাক বড় করা ও আর গায়ে আঁকানো ১১০টি ট্যাটু উপভোগ করলেও অনেকেই তার সমালোচনা করেছেন। তবে রিচার্ডস শুধু তার কান কাটার পেছনে যুক্তি দাঁড় করিয়েছেন।

এ বিষয়ে তিনি বলেন, এতদিন ধরে বড় চুলে কান এমনিতেই ঢাকা থাকত। দেখা তো যেতই না। তাহলে কান দুটো কেটে ফেলতে বাধা কোথায়!

আরও পড়ুন