কুমিল্লা
শুক্রবার,১৮ অক্টোবর, ২০১৯ খ্রিস্টাব্দ
৩ কার্তিক, ১৪২৬ | ১৭ সফর, ১৪৪১
Bengali Bengali English English
শিরোনাম:
নিত্য যানজটে অতিষ্ঠ লাকসাম শহরের বাসিন্দারা সদর দক্ষিণে পরিবার কল্যাণ সহকারী সমিতির মানববন্ধন ও প্রতিবাদ সভা নাঙ্গলকোটে পরিবার কল্যাণ সহকারীদের মানববন্ধন কুবি’র হলে গাঁজা সেবনরত অবস্থায় ছাত্রলীগের ২ নেতাসহ আটক তিন ডাকসুর সাধারণ সম্পাদক রাব্বানীর ভর্তিতে অনিয়ম: তদন্ত চাইবে অনুষদ ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় রাজনীতি ও ধূমপান মুক্ত’ অঙ্গীকারনামায় সীমাবদ্ধ মুরাদনগরে বিভিন্ন পয়েন্টে কোরআনের বাণী সংবলিত ফলক স্থাপন ব্রাহ্মণপাড়ায় ড্রেজার দিয়ে মাটি উত্তলন, হুমকীর মুখে সরকারি খাল লাকসামে কমিউনিটি ক্লিনিকের আসবাবপত্র আত্মসাতের অভিযোগ বাবাকে বাঁচাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আকুতি

মানুষের পাখি হওয়ার চেষ্টা; কাটলেন কান আর জিহ্বা!

মানুষের পাখি হওয়ার চেষ্টা। মানুষ ইচ্ছা পূরণের তাগিদে কত কিছুই না করে। এবার যুক্তরাজ্যে ওয়েকি টেড রিচার্ডস (৫৬) নামের এক ব্যক্তি নিজের ইচ্ছা পূরণ করতে গিয়ে নিজের কান কেটে, জিহ্বা চিরে ও নাক বড় করেছেন। রিচার্ডস একজন পাখিপ্রেমিক। আর তাই পাখির মতো করে সাজতে গিয়েই তার এই হাল। এ খবর দিয়েছেন দ্য মিরর।

মিরর বলছে, যুক্তরাজ্যের এই পাখিপ্রেমিক ব্যক্তিগত জীবনে একটি জুতার কারখানায় কাজ করতেন। চাকরি থেকে অবসর নেয়ার পর তিনি পাখির সন্ধানে পৃথিবীর নানা দেশ ঘুরে বেড়িয়েছেন। ২০০৭ সাল থেকে নিজের বাড়িতে পাখি পোষার পাশাপাশি নিজেকে পাখির মতো করে সাজাতে শুরু করেন তিনি। তার স্ত্রী স্টেলাও এরই মধ্যে নিজেকে পাখির মতো করে সাজানোর কাজ শুরু করেছেন।

পাখির বেশে নিজেকে দেখতে চান বলে; ছয় ঘণ্টার অস্ত্রোপচারে রিচার্ডসের শরীর থেকে কান কেটে নিয়েছে চিকিৎসকরা। আর বিশেষ আরেক অস্ত্রোপচারের মাধ্যমে নাকটিকে বড় করিয়ে নিয়েছেন তিনি। এখন এমন একজন শল্যচিকিৎসক খুঁজছেন যিনি তার নাকটিকে পাখির মতো বাঁকা করে দিতে পারবেন।

কান কাটা, নাক বড় করা ও আর গায়ে আঁকানো ১১০টি ট্যাটু উপভোগ করলেও অনেকেই তার সমালোচনা করেছেন। তবে রিচার্ডস শুধু তার কান কাটার পেছনে যুক্তি দাঁড় করিয়েছেন।

এ বিষয়ে তিনি বলেন, এতদিন ধরে বড় চুলে কান এমনিতেই ঢাকা থাকত। দেখা তো যেতই না। তাহলে কান দুটো কেটে ফেলতে বাধা কোথায়!

আরও পড়ুন