কুমিল্লা
সোমবার,২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

কুমিল্লায় এজলাস কক্ষে আসামি হত্যা মামলা ডিবিতে হস্তান্তর

কুমিল্লার বিজ্ঞ জজ আদালতে বিচার কার্যক্রমের সময় ফারুক নামে এক আসামিকে ছুরিকাঘাত করে হত্যার ঘটনায়র ঘটনায় কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এএসআই ফিরোজ বাদী হয়ে অভিযুক্ত হাসানকে আসামি করে হত্যা মামলাটি দায়ের করেন।

মঙ্গলবার (১৬ জুলাই) মামলার বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা কোতয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাউদ্দিন। মামলাটি জেলা গোয়েন্দা শাখা ডিবিতে হস্তান্তর করা হয়েছে।

এদিকে কুমিল্লার আদালত পাড়ায় পুলিশি নিরাপত্তা জোড়দার পাশাপাশি প্রবেশের প্রধান ফটকে চেক পোস্ট বসানো হয়েছে। চেক পোস্টে আদালত প্রবেশে বিচার সংশ্লিষ্টদের ব্যাগ, রিকশা, প্রাইভেটসহ অন্যান্য যানবাহন তল্লাশী করতে দেখা গেছে।

তিনি বলেন, ঘটনার সময় আদালতে অন্য একটি মামলায় হাজির থাকা বাঙ্গরা থানার এএসআই ফিরোজ বাদী হয়ে ফারুকের হত্যাকারী হাসানকে একমাত্র আসামি করে মামলাটি দায়ের করেন। মামলাটি পরবর্তীতে তদন্তের জন্য ডিবিতে হস্তান্তর করা হয়েছে। ডিবির পরিদর্শক প্রদীপ মন্ডলকে মামলার তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। আসামি হাসান কুমিল্লার লাকসাম উপজেলার ভোজপাড়া গ্রামের শহিদ উল্লাহর ছেলে।

এদিকে আজ আদালত অঙ্গনে প্রবেশের প্রধান ফটকে চেক পোস্ট বসানো হয়েছে। চেক পোস্টে আদালত প্রবেশে বিচার সংশ্লিষ্টদের ব্যাগ, রিকশা, প্রাইভেটসহ অন্যান্য যানবাহন তল্লাশী করতে দেখা গেছে।

আপর দিকে হত্যার ঘটনায় রক্তের দাগ এবং আলামত সংগ্রহে সাময়িকভাবে ওই আদালতের কার্যক্রম সরিয়ে নেওয়া হয়েছে। সোমবার বিচার চলাকালীন সময়ে এজলাস অতিক্রম করে খাস কামরায় ঢুকে আসামিকে ছুরি দিয়ে কুপিয়ে হত্যার ঘটনায় মঙ্গলবার আদালতে আইনজীবী ও বিচার প্রার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে আদালতে বিচার কার্যক্রম অন্যান্য দিনের মতো স্বাভাবিক রয়েছে।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম নতুন কুমিল্লাকে জানান, কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতে ৩য় তলায় অবস্থিত ওই আদালতে আসামি হত্যার ঘটনায় রক্তের দাগ এবং কিছু আলামত রয়েছে। যার কারণে ওই আদালতটি একই ভবনের নিচ তলায় সাময়িকভাবে সরিয়ে নিয়ে যথারীতি বিচার কাজ চলছে।

এছাড়া মামলা হওয়ায় পুলিশের তদন্ত কাজও চলছে। তবে ওই ঘটনায় আইনজীবী ও বিচার সংশ্লিষ্টদের মধ্যে আতঙ্ক কেটে গেছে। পুলিশি নিরাপত্তা আদালতে জোরদার করা হয়েছে।

আরও পড়ুন