কুমিল্লা
সোমবার,২৫ মে, ২০২০ খ্রিস্টাব্দ
১১ জ্যৈষ্ঠ, ১৪২৭ | ১ শাওয়াল, ১৪৪১
শিরোনাম:
নাঙ্গলকোট থানা পুলিশের মাঝে হোমিও ঔষধ বিতরণ দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৭৭৩ জন শনাক্ত, মৃত্যু ২২ মুরাদনগরের পায়ব গ্রামে আমজাদ সরকারের উদ্যোগে ঈদ উপহার বিতরণ ২৪ ঘন্টায় নঙ্গলকোটে ২০ মাসের শিশুসহ করোনা আক্রান্ত ৮ জন করোনায় চৌদ্দগ্রামে পোল্ট্রি শিল্পে ক্ষতি ২৫ কোটি টাকা মুরাদনগরে ৯’শ পরিবারের পাশে শিক্ষার্থীদের সংগঠন জাগ্রত সিক্সটিন চান্দিনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা কুমিল্লায় করোনা ভাইরাসে সিএনজি শ্রমিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কুমিল্লায় ইউথ ক্যাডেট ফোরামের পক্ষ থেকে ঈদ উপহার প্রদান কুমিল্লায় হিন্দু ছেলের প্রেমের ডাকে সাড়া দিয়ে ঘরছাড়লো মুসলিম মেয়ে রুমা

কুবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সিএস ই সোসাইটি কর্তৃক আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা-১৯ এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ জুলাই) বিকালে বিজনেজ স্টাডিজ অনুষদের হল রুমে কুমিল্লা অঞ্চলের ৪ টি ইন্সটিটিউশনের মোট ৩৩টি টিমের অংশগ্রহনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী মোট তিনটি টিমকে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় হিসাবে পুরষ্কার দেওয়া হয়। এতে প্রথম স্থান অধিকার করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ‘সিওইউ এন্ড লগ এন্ড লাভ ভার্সন’ নামের একটি টিম, উক্ত টিমকে মোট ৬টি সমস্যার ৫টি পূর্ণাঙ্গ এবং একটির অর্ধেক সমাধান করেন।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, “বিশ্ববিদ্যালয় হচ্ছে মেধাবীদের মিলন কেন্দ্র, কুমিল্লা বিশ্ববিদ্যালয় একটি গুরুত্বপূর্ণ সময় অতিবাহিত করছে। দক্ষতার সাথে এ সময়কে মোকাবেলা করে আমরা এই বিশ্ববিদ্যালয়কে চূড়ান্ত একটি মানে নিয়ে যাব। আর তার জন্য বেশি বেশি জ্ঞান বিতরণী এমন বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা আবশ্যক।”

অনুষ্ঠানে প্রকৌশল অনুষদের ডিন ড. সজল চন্দ্র মজুমদারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত) ড. মোঃ আবু তাহের, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহামম্মদ কামাল উদ্দিন, সিএসই বিভাগের বিভাাগীয় প্রধান কামাল হোসেন চৌধুরী, অনুষ্ঠানের কনটেস্ট ডিরেক্টর বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান রাজুসহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

আরও পড়ুন