কুমিল্লা
সোমবার,১৯ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
৬ বৈশাখ, ১৪২৮ | ৬ রমজান, ১৪৪২

কুমিল্লায় প্রধানমন্ত্রীর ছবি বিকৃত ও গুজব ছড়ানোর দায়ে যুবক আটক

পদ্মা সেতু নির্মা‌ণে মানু‌ষের মাথা লাগ‌বে এমন হুজ ব ছড়া‌নোসহ প্রধানমন্ত্রীর বিকৃত ছবি ফেসবু‌কে শেয়া‌রের দা‌য়ে কু‌মিল্লায় শা‌মিম হো‌সেন‌ (২৭) নামে এক যুবকে আটক ক‌রে‌ছে গো‌য়েন্দা পু‌লিশ।

বুধবার (২৪ জুলাই) ভোর ৬টার দিকে জেলার বুড়িচং উপজেলার নাজিরা বাজার থেকে তাকে আটক করে জেলা গো‌য়েন্দা (ডিবি) পু‌লিশ।

আটক শামিম লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার রাঘালিয়া কলকোপা মুন্সিবাড়ির মৃত ওজিউল্লার ছেলে। বর্তমানে সে বুড়িচং উপজেলার নাজিরা বাজারে থাকেন।

বুধবার সকালে কুমিল্লা পুলিশ সুপার কর্যালয়ে এক সংবাদ সম্মেলন করে শামিমকে আটকের বিষয়টি জানান কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, ফেইসবুকে প্রধানমন্ত্রী ও সড়ক পরিবহন মন্ত্রী বিকৃত ছবি দিয়ে ‘এম ডি শামিম’ নামের ফেইসবুক আইডি থেকে ‘মাথা কে টে নিচ্ছে নিরিহ মানুষের’ পদ্মা সেতু নির্মানের জন্য মাথা লাগবেই, এরকম পোস্ট দেয় শামিম।

বিষয়টি পুলিশের নজরে আসলে জেলা সাইবার ক্রাইম ইউনিট শামিমকে আটক করে। জিজ্ঞাসাবাদে সে পদ্মা সেতু নিয়ে ফেইসবুকে গুজ ব ছড়ানোর বিষয়টি শিকার করেছে। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও জ ব্দ করে পুলিশ, সেটিতে গুজ ব ছড়ানোর তথ্য প্রমান পাওয়া মেলেছে। এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ অনুযায়ী তার বিরু দ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কুমিল্লা অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, তানভীর সালেহীন ইমন ও শাখাওয়াত হোসেন সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

আরও পড়ুন