কুমিল্লা
বৃহস্পতিবার,২৯ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ কার্তিক, ১৪২৭ | ১১ রবিউল-আউয়াল, ১৪৪২

কুমিল্লার নাঙ্গলকোটে গৃহবধূর র হস্যজনক মৃত্যু

কুমিল্লার নাঙ্গলকোটে সুমি আক্তার (২২) নামের এক গৃহবধূর র হস্যজনক মৃত্যুর হয়েছে। রবিবার (২৮ জুলাই) উপজেলার পেরিয়া ইউপির শ্রীফলিয়া গ্রামের মুন্সি বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত সুমি একই গ্রামের প্রবাসি সোহেল হোসেন ওরফে সোহাগের স্ত্রী ও আদ্রা উত্তর ইউনিয়নের মেরকট গ্রামের খোরশেদ আলমের মেয়ে। পরিবারের অভিযোগ সুমিকে যৌ তুকের জন্য হ ত্যা করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত দেড় বছর পূর্বে শ্রীফলিয়া গ্রামের মুন্সি বাড়ির মাঈন উদ্দিনের বড় ছেলে সোহেল হোসেন ওরফে সোহাগের সঙ্গে পারিবারিক ভাবে সুমি আক্তারের বিবাহ হয়। বিবাহের সময় সুমির পরিবার যৌ তুক হিসেবে এক লাখ টাকা সোহাগের পিতা মাঈন উদ্দিনের নিকট দেন। ওই যৌ তুকের টাকা তার পিতার নিকট দেয়াকে কেন্দ্র করে ক্ষিপ্ত হয় সোহাগ।

এনিয়ে সোহাগ প্রায় সময় সুমিকে শারীরিক ও মা নসিক ভাবে নি র্যাতন করত। নির্যাত ন সহ্যকরতে না ফেরে গত ৬ মাস পূর্বে সুমি তার পিতার বাড়ি মেরকটে চলে যায়। পরে পেরিয়া ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল হামিদের জিম্মাদারিতে সুমিকে তার শ্বশুর বাড়িতে শ্রীফলিয়া আনা হয়।

রবিবার সকালে স্বামীর ঘর থেকে সুমির লা শ উদ্ধার করে থানা পুলিশ। সোহাগ ইতিপুর্বে আরো ২টি বিবাহ করেছে বলে জানা গেছে। এ ঘটনার পর থেকে সোহাগের পরিবারের সকল সদস্য আত্ম গোপনে চলে যায়।

এ বিষয়ে নিহতের মা পারুল বোগম নতুন কুমিল্লা.কমকে জানান, সোহাগ তার শ্বশুর বাড়িতে ফোন দিয়ে বলেন আপনাদের মেয়ে (সুমি) অসুস্থ। আপনারা আমার কোন কথা বিশ্বাস করেন না। আমাদের বাড়িতে গিয়ে তাকে দেখেন। এরপর শ্রীফলিয়া গ্রাম খেকে একজন সিএনজি চালক মুঠো ফোনে জানায় আপনাদের মেয়ে সুমি মারা গেছে। এসে দেখি খাঁটের উপর মেয়ের লা শ পড়ে আছে। যৌ তুকের জন্য শ্বশুর বাড়ির লোকজন সুমিকে হ ত্যা করেছে বলে তিনি দাবী করেন।

সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ নতুন কুমিল্লা.কমকে বলেন, আমি ৬ মাস পুর্বে গ্রাম্য শালিসের মাধ্যমে সুমিকে নিয়ে আসি। এরপর থেকে আর কোন সমস্যার কথা শুনেনি।

নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নজরুল ইসলাম নতুন কুমিল্লা.কমকে বলেন, খবর পেয়ে নিহতের লা শ উদ্ধা র করে ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ম র্গে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্ত রিপোর্ট হাতে পেলে মৃ ত্যুর সঠিক কারণ জানা যাবে।

আরও পড়ুন