কুমিল্লা
মঙ্গলবার,২৭ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১১ কার্তিক, ১৪২৭ | ৯ রবিউল-আউয়াল, ১৪৪২

মুরাদনগরে গুজব প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

‘‘গুজবে কান দিবনা আইন নিজের হাতে তুলে নিবো না’’ এই স্লোগানকে সামনে রেখে কুমিল্লার মুরাদনগর উপজেলা সদরের কাজী নোমান আহম্মেদ ডিগ্রী কলেজ ও কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ে গুজব প্রতিরোধে সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ জুলাই) সকালে কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ে ও সকাল ১১টায় কাজী নোমান আহম্মেদ ডিগ্রী কলেজ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মনজুর আলম বলেন, একটি কুচক্রিমহল দেশের শান্তি-শৃঙ্খলা নষ্ট করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে যে, পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে তা না হলে পদ্মাসেতুর পিলার বসবে না।

এটা সম্পূর্ণ গুজব। এইসব গুজবে কেউ কান দিবেন না। সেতু নির্মানে প্রয়োজন হয় রড, সিমেন্ট, আর বালি কেউ যদি বলে তার সাথে মানুষের মাথা ও রক্ত লাগবে যারা এ ধরনের মিথ্যা গুজব ছড়ায় তাহলে আপনারা সেই গুজব কারিকে আইন-শৃঙ্খলাহিনীর হাতে তুলে দিন। তবে কেউ গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে নিবেন না।

পৃথক অনুষ্ঠানে কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মফিজ উদ্দিন ও কাজী নোমান আহম্মেদ ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক বজলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, মুরাদনগর প্রেসক্লাবের সভাপতি আবুল খায়ের, সদর ইউপি সদস্য আক্তার হোসেন, কুমিল্লা উত্তর জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি আহসান হাবিব শামীম, মুরদনগর বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ হেলাল উদ্দিন চৌধূরী।

এ সময় আরো উপস্থিত ছিলেন, কাজী নোমান আহম্মেদ ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ খোরশেদ আলম, ডা. মনিরুজ্জামান, শাখাওয়াত হোসেন, মোঃ সোলেমান, আবদুছ ছাত্তার, মাওলানা আবদুল হাফিজ, দ্বিন দয়াল পাল, মোঃ সাহনূর, মোঃ জসিম উদ্দিন, মোঃ সফিকুর রহমান, তরিকুল্লাহ, বশিরুল ইসলাম, মোঃ ইসাক মিয়া,

মনিরুল ইসলাম, মিতু পাল, ছায়মা আক্তার, জান্নাতুল ফেরদৌসী, মোঃ সোহেল রানা, বদিউল আলম উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্য সফিকুল ইসলাম ছবি, আনোয়ারুল ইসলামসহ সকল শিক্ষক শিক্ষার্থীবৃন্দ। আলোচনা শেষে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়।

আরও পড়ুন