কুমিল্লা
সোমবার,২১ অক্টোবর, ২০১৯ খ্রিস্টাব্দ
৬ কার্তিক, ১৪২৬ | ২০ সফর, ১৪৪১
Bengali Bengali English English

কুমিল্লায় অনিয়মের অভিযোগে তিন হাসপাতালকে জরিমানা

নানা অনিয়মের অভিযোগে কুমিল্লায় তিনি হাসপাতালে সরেজমিন অভিযান চালিয়ে অর্থিক জরিমানা করা হয়েছে। সোমবার (২৯ জুলাই) ২ ঘন্টা ব্যাপী এ অভিযা ন পরিচালনা করা হয়।

কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর এর নির্দেশনায় জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম রুবাইয়া খানম মোবাইল কোর্ট পরিচালনা করে আ র্থিক জ রিমানা করেন।

হাসপাতালগুলো হলো, মেট্রোপলিটন মডেল হসপিটাল। এ হাসপাতালে ব্লাড গ্রুপের রিপোর্ট ভুল প্রদান, হসপিটালের পরিবেশ নোংরা ও মূল্য তালিকা আংশিক থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা এবং প্যাথলজিস্টকে ১৫ দিনের বি নাশ্রম কা রাদন্ড দেয়া হয়।

কুমিল্লা এপোলো হসপিটাল। এখানে ভুয়া ডাক্তার বসানো এবং সরকারি কাজে বাধা প্রদান করায় মালিককে দ ন্ডবিধি ১৮৬০ এর ১৮৭ ও ১৮৮ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় ৬ মাসের বিনাশ্রম কা রাদন্ড প্রদান করেন।

কুমিল্লা ট্রমা সেন্টার। এ হাসপাতালে মূল্য তালিকা না থাকায়, প্যাথলজির পরিবেশ নোংরা এবং জেনারেটরের কারণে শব্দ দূষণের কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৯ ও ৫৩ ধারায় পঞ্চাশ হাজার টাকা জ রিমানা আদায় করা হয়।

আরও পড়ুন