কুমিল্লা
সোমবার,১৬ সেপ্টেম্বর, ২০১৯ খ্রিস্টাব্দ
১ আশ্বিন, ১৪২৬ | ১৬ মুহাররম, ১৪৪১
Bengali Bengali English English

কুমিল্লায় লালমাই থিয়েটারের জমকালো ঈদ উৎসব

কুমিল্লায় লালমাই থিয়েটারের উদ্যোগে ঈদ উৎসব উপলক্ষে সাংস্কৃতিক সন্ধ্যা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার (২২ আগস্ট) সন্ধ্যায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) ময়নামতি অডিটোরিয়ামে এ উৎসব অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা একুশে প্রদকপ্রাপ্ত কবি আল মুজাহেদী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সাহিত্যিক মাহবুব মাওলা রিপন, লালমাই থিয়েটারের লালমাই থিয়েটারের চেয়ারম্যান ইমরান আল হাসান এবং প্রতিষ্ঠাতা পরিচালক সীমান্ত আকরাম।

অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিলেন প্রখ্যাত সুরকার ও গীতিকার মশিউর রহমান।

এ সময় কবি আল মুজাহেদী বলেন, আমি আজকের তরুণদের মাঝে আগামীর বাংলাদেশের প্রতিচ্ছবি দেখি,এ তরুণরাই আগামীর বাংলাদেশ।

আলোচনার পর শুরু হয় জমকালো সাংস্কৃতিক উৎসব, শিল্পি মশিউর রহমানের গান ও অভিনেতা আবু তৈয়ব মেসবাহর অভিনয়ে মুগ্ধ হয় শত শত দর্শক।

লালমাই থিয়েটারের শিল্পিদের অন্যন্য পরিবেশনা উপভোগ করতে ছুটে এসেছেন বিভিন্ন জেলার মানুষ। চাঁদপুর থেকে অনুষ্ঠান দেখতে আসা মিজানুর রহমান এ প্রতিবেদককে বলেন, ”অপসংস্কৃতির আগ্রাসনের এই সময়ে লালমাই থিয়েটারের এই উদ্যোগ আমাদেরকে নতুনভাবে অনুপ্রানিত করে,আমরা চাই লালমাই থিয়েটার এরকম আরো অনুষ্ঠান আয়োজন করবে”।

উদ্বোধনী বক্তব্যে লালমাই থিয়েটারের পরিচালক সাইমুম আদিল খান বলেন, ”দশ বছর ধরে লালমাই থিয়েটার অপসংস্কৃতি রোধে যে আন্দোলন চালিয়ে যাচ্ছে, সে আন্দোলনে আমরা আপনাদের অংশগ্রহণ প্রত্যাশা করি,আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় এ দেশে সুস্থ সাংস্কৃতির বিকাশ সম্ভব”।

সার্বিক বিষয়ে লালমাই থিয়েটারের চেয়ারম্যান ইমরান আল হাসান বলেন,”সুস্থ সাংস্কৃতির নান্দনিক বিকাশ ঘটাতে আপনাদের অংশগ্রহণ, বুদ্ধিবৃত্তিক পরামর্শ আমাদেরকে অনুপ্রাণিত করে”,আগামীতে আরো বড় অনুষ্ঠানের ঘোষনাও দেন তিনি।

এ সময় উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন,সমন্বিত সাংস্কৃতিক সংসদ (সসাস) এর সাবেক নির্বাহী পরিচালক শাহাদাৎ হোসাইন,সিন্দাবাদ শিল্পীগোষ্ঠীর চেয়ারম্যান শাহাদাৎ ইবনে সালেহ, লালমাই থিয়েটারের সাবেক চেয়ারম্যান মাহবুব মিয়াজী, আবদুল মোতালেব মাসুদ প্রমুখ।

আরও পড়ুন