কুমিল্লা
রবিবার,২২ সেপ্টেম্বর, ২০১৯ খ্রিস্টাব্দ
৭ আশ্বিন, ১৪২৬ | ২২ মুহাররম, ১৪৪১
Bengali Bengali English English
শিরোনাম:
উত্তর চর্থা সামাজিক যুব ফাউন্ডেশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দুর্নীতি করলে কঠোর ব্যবস্থা : তাজুল ইসলাম কুমিল্লায় বিলুপ্তির পথে গ্রামীণ ঐতিহ্য লাঙ্গল-জোয়াল চৌদ্দগ্রামে প্রবাসীর স্ত্রী হ ত্যা মামলায় পিতা-পুত্র গ্রেফতার মুরাদনগর সাংবাদিকদের সাথে ইউসুফ আবদুল্লাহ হারুনের মতবিনিময় লাকসাম মুদাফফরগঞ্জে ভোক্তা অ‌ধিকার অভিযানে ৫ প্র‌তিষ্ঠান‌কে জরিমানা কুমিল্লায় সন্তান মারা যাওয়ায় বি ষ পা নে বাবার আ ত্ম হ ত্যা কুমিল্লায় ফুটবল খেলা নিয়ে জিলা স্কুল ছাত্রদের সাথে সং ঘ র্ষ চৌদ্দগ্রামে স্কাইল্যাব ডায়াগনষ্টিক সেন্টারের উদ্বোধন কুমেক হাসপাতালের মেডিসিন স্কয়ারে জরিমানা

ভিক্টোরিয়া কলেজে ‘তামাদ্দুন’ এর মোড়ক উন্মোচন

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্স ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায় ও স্মারকগ্রন্থ প্রকাশ উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ড. মো. ফরিদ আহমাদ মজুমদারের সভাপতিত্বে বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে কলা ভবনের ২১৫ নম্বর রুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ রুহুল আমিন ভূঁইয়া।

বিদায়ী শিক্ষার্থী ও ‘তামাদ্দুন’ সম্পাদক মোঃ মোছাদ্দেক কামালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ ফিরোজ-উল-আলম চৌধুরী, সহকারী অধ্যাপক ড. মোঃ মোশাররাফ হোসাইন, শরীফ মুহাম্মদ ইউনুছ, আনোয়ারুল হক ভূঞা, প্রভাষক জাকিয়া ফারজানা।

‘তামাদ্দুন’ সম্পাদনা পর্ষদের আহবায়ক ও বিভাগের সহকারী অধ্যাপক শরীফ মুহাম্মদ ইউনুছ অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে তামাদ্দুন প্রকাশনায় পৃষ্ঠপোষকতা করায় কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ রুহুল আমিন ভূঁইয়া ও সার্বিক তত্ত্বাবদায়ন করায় বিভাগীয় প্রধান ড. মো. ফরিদ আহমাদ মজুমদার এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, ‘তামাদ্দুন’ সম্পাদনা পর্ষদের যুগ্ম সম্পাদক এ-জে-এম-ছালেহ, সহ সম্পাদক মোঃ বেলায়েত হোসেন (রাকিব), সদস্য মুন্সি রাসেল আহমাদ, মোঃ মোতালিব হোসাইন ও আবদুল বারী মুহাম্মদ শহীদুল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর মোঃ রুহুল আমিন ভূঁইয়া বলেন, ইসলামিক স্টাডিজ এমন একটি বিষয় যাতে রয়েছে দুনিয়া ও আখিরাত দু’জাহানের কল্যাণ। এমন গুরুত্বপূর্ণ বিষয়ে তোমরা অধ্যয়ন করে শিক্ষা জীবনের সর্বোচ্চ ডিগ্রি প্রাপ্তির অপেক্ষায়। এবার দেশ ও জাতির কল্যাণে তোমাদের অবদান রাখার পালা। সে দিকে লক্ষ্য রেখেই জীবনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে।

সভাপতির বক্তব্যে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ড. মো. ফরিদ আহমাদ মজুমদার বলেন, তোমাদের ব্যাচটি ছিল বিভাগের সবচেয়ে সক্রিয়। তোমরা পড়ালেখার ব্যাপারে যেমন তৎপর ছিলে তেমনি বিভাগের কু-কারীকুলাম কার্যক্রমেও ছিলে অনন্য। বিদায়ী শিক্ষার্থীদের শুভকামনা করে তিনি বলেন তোমরা যেন কর্মজীবনে তোমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পার সেই দোয়া রইল।

আরও পড়ুন