কুমিল্লা
শুক্রবার,২৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
১০ বৈশাখ, ১৪২৮ | ১০ রমজান, ১৪৪২

কুমিল্লার বুড়িচংয়ে বিপুল পরিমাণ অ স্ত্রসহ আটক ৪

কুমিল্লার বুড়িচংয়ে বিপুল পরিমাণ অ স্ত্র সহ ৪ জনকে আটক করা হয়েছে। উপজেলার ময়নামতি ইউনিয়নের আকাবপুর গ্রামের একটি বাড়িতে রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ এ অভিযান পরিচালনা করে।

এ ব্যাপারে বিকেলে বুড়িচং থানায় অ স্ত্র নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

সোমবার (১৬সেপ্টেম্বর) দুপুরে তাদেরকে আদালতে পাঠানো হবে বলে জানিয়েছেন বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বুড়িচং থানাধীন দেবপুর ফাঁড়ি পুলিশের একটি দল রবিবার দুপুরে বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের আকাবপুর গ্রামের মৃত আবদুল মান্নানের ছেলে মাসুম আলমের (২৬) ঘরে অভিযান চালায়।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাসুম আলম ঘরের পেছন দিয়ে পালানোর চেষ্টাকালে তাকে আটক করে এবং তার কাছ থেকে একটি পি স্ত ল উদ্ধার করে পুলিশ।

পরে তার ঘরে তল্লাশি চালিয়ে ২৯ রা উ ন্ড গু লি, একটি দেশীয় তৈরি পা ই প গা ন, ৩০টি কা র্তু জ, পাঁচটি রা ম দা, পাঁচটি ছু রি, ১৬টি -দা, একটি চা ই নি জ কু ড়া ল, ১০টি স্টিলের পা ই প, ১৭টি হ কি স্টি ক, গা ন পা উ ডা র, পাথরের টুকরা ও একটি প্লাস্টিকের বোতলে লাল রংয়ের তরল দা হ্য প দা র্থ উদ্ধার করা হয়।

এ সময় ঘরের মালিক মাসুম আলম এবং রাজশাহী জেলার গোদাগাড়ী থানার মাধবপুর গ্রামের মফিজুল আলমের ছেলে সোহাগ (২৫), বুড়িচংয়ের আকাবপুর মৌলভী বাড়ির আবুল বাসারের ছেলে মো. কাশেম (২৩), রংপুর জেলার বদরগঞ্জ থানার বর্মতল গ্রামের লুৎফর রহমানের ছেলে ফিরোজকে (২২) গ্রেফতার করা হয়।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস নতুন কুমিল্লা.কমকে বলেন, আটকদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে।

তবে ওই বাড়িতে কি কারণে তারা দেশীয় ও বিদেশি এত অ স্ত্র মজুত রেখেছে তা জানার জন্য জিজ্ঞাসাবাদ চলছে।

এ ব্যাপারে ঘটনায় তাদের বিরুদ্ধে অ স্ত্র নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। সোমবার দুপুরে তাদেরকে আদালতে সোপর্দ করা হবে তিনি জানান।

আরও পড়ুন