কুমিল্লা
রবিবার,১ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৬ কার্তিক, ১৪২৭ | ১৩ রবিউল-আউয়াল, ১৪৪২

মুরাদনগর সাংবাদিকদের সাথে ইউসুফ আবদুল্লাহ হারুনের মতবিনিময়

কুমিল্লার মুরাদনগর প্রেস ক্লাবের সাংবাদিকদের সাথে স্থানীয় সংসদ সদস্য ও প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা ইউসুফ আবদুল্লাহ হারুন (এফসিএ) সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মাননীয় সংসদ সদস্যের ঢাকাস্থ বাংলামোটর রূপায়ন টাওয়ারের অফিসে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকালে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় মুরাদনগর প্রেস ক্লাবের সাংবাদিকদের নীতি ও নৈতিকতার মধ্যে সংবাদিকতা বজায় রাখার কথা বলেন, সেই সাথে প্রেস ক্লাবের সাংবাদিকদের কল্যাণে কল্যাণ ট্রাস্ট্র গঠন, পেশাগত কাজ করতে গিয়ে সমস্যায় পরলে তা সমাধানে পৃথক মনিটরিং সেল গঠন, অপ সাংবাদিকতা রোধকল্পে বিভিন্ন পদক্ষেপ নিয়ে বক্তব্য রাখেন মুরাদনগরের টানা দুই বারের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন; মুরাদনগর প্রেস ক্লাবের আউয়াল সরকার (নয়া দিগন্ত), বেলাল উদ্দিন আহম্মেদ (সমকাল), সভাপতি: আবুল খায়ের (আরটিভি-যুগান্তার), সহ-সভাপতি: তৌহিদুর রহমান (মোহনা টিভি), এম কে আই জাবেদ (দৈনিক প্রথম ভোর), যুগ্ম সাধারণ সম্পাদক: সুমন সরকার (যুগান্তার),

জালাল উদ্দিন (যায়যায়দিন), সাংগঠনিক সম্পাদক: মাহাবুব আলম আরিফ (মানব কন্ঠ), অর্থ সম্পাদক: এন এ মুরাদ (আমাদের কুমিল্লা), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক : নাজিম উদ্দিন ( প্রতিদিনের সংবাদ), প্রচার ও প্রকাশনা সস্পাদক : নজরুল ইসলাম ( ডাক প্রতিদিন), সমাজকল্যাণ সম্পাদক: সুমন আহম্মেদ (আরটিভি ক্যামেরা পার্সন),

সদস্যদের মধ্যে ; সফিকুল ইসলাম (বিজনেস বাংলাদেশ), রাসেল মিয়া (দেশ নিউজ), মাহফুজুর রহমান রুবেল (নতুন কুমিল্লা), মেহেদী হাসান শুভ (কুমিল্লার সময়), ফাহাদ বিন রাহমান ( আমাদের নতুন সময়) সহ মুরাদনগর প্রেস ক্লাবের অন্যান্য সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মুরাদনগরের সংসদ সদস্য ও দ্যা ডেইলি অবজারভার পত্রিকার চেয়ারম্যান ইউসুফ আব্দুল্লাহ হারুন আরো বলেন; একটি রাষ্ট্রের সফলতার জন্য সু-শিক্ষা, শক্তিশালী বিচার ব্যবস্থার পাশা-পাশি সংবাদ মাধ্যমকে শক্তিশালী হতে হয়। সাংবাদিকরা প্রকৃত অর্থেই জাতির বিবেগ। সাংবাদিকদের লেখনির মাধ্যমে সমাজের অনেক অসঙ্গতির চিত্র ফুটে উঠে যা সমাজ সংস্কারের সহায়ক হয়।

বর্তমানে অনেক সাংবাদিক আছেন যারা দীর্গদিন এই পেশায় থাকার পরেও মানবেতর জীবন যাপন করছেন। বর্তমান সরকার সাংবাদিকদের কল্যাণে বিভিন্ন কাজ করে যাচ্ছেন। আমরাও মুরাদনগর প্রেস ক্লাবের সাংবাদিকদের জন্য একটি সেবা মূলক কল্যাণ ট্রাস্ট গঠনের পরিকল্পা নিয়েছি, যেন কোন সাংবাদিকের সমস্যায় অর্থিক ভাবে এই ফান্ড থেকে সহায়তা করা যায়।

আরও পড়ুন