কুমিল্লা
বৃহস্পতিবার,১৭ অক্টোবর, ২০১৯ খ্রিস্টাব্দ
২ কার্তিক, ১৪২৬ | ১৭ সফর, ১৪৪১
Bengali Bengali English English
শিরোনাম:
নিত্য যানজটে অতিষ্ঠ লাকসাম শহরের বাসিন্দারা সদর দক্ষিণে পরিবার কল্যাণ সহকারী সমিতির মানববন্ধন ও প্রতিবাদ সভা নাঙ্গলকোটে পরিবার কল্যাণ সহকারীদের মানববন্ধন কুবি’র হলে গাঁজা সেবনরত অবস্থায় ছাত্রলীগের ২ নেতাসহ আটক তিন ডাকসুর সাধারণ সম্পাদক রাব্বানীর ভর্তিতে অনিয়ম: তদন্ত চাইবে অনুষদ ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় রাজনীতি ও ধূমপান মুক্ত’ অঙ্গীকারনামায় সীমাবদ্ধ মুরাদনগরে বিভিন্ন পয়েন্টে কোরআনের বাণী সংবলিত ফলক স্থাপন ব্রাহ্মণপাড়ায় ড্রেজার দিয়ে মাটি উত্তলন, হুমকীর মুখে সরকারি খাল লাকসামে কমিউনিটি ক্লিনিকের আসবাবপত্র আত্মসাতের অভিযোগ বাবাকে বাঁচাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আকুতি

চৌদ্দগ্রামে প্রবাসীর স্ত্রী হ ত্যা মামলায় পিতা-পুত্র গ্রেফতার

নিহত তাহমিনা আক্তার পুন্নি/ ফাইল ছবি

কুমিল্লার চৌদ্দগ্রামে প্রবাসীর স্ত্রী ও এক সন্তানের জননী তাহমিনা আক্তার পুন্নি হ ত্যা মামলার আসামী পিতা-পুত্রকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে তাদেরকে স্থানীয় বাজার থেকে গ্রেফতার করা হয়।

আসামীরা হলেন; উপজেলার কালিকাপুর ইউনিয়নের কালিকাপুর গ্রামের হাজী বাড়ির মৃত আতর আলীর ছেলে জাহাঙ্গীর আলম(৬০) ও তাঁর পুত্র আবদুর রহিম (২৮)।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে তথ্যটি নিশ্চিত করেছেন থানার এসআই আবদুস সালাম।

জানা গেছে, যৌতুক দাবিতে নি র্যা তন চালিয়ে গৃহবধু তাহমিনা আক্তার পুন্নিকে গত ২২ মে ভোরে হ ত্যা করে শ্বশুড় পক্ষের লোকজন। পরে তাঁর লাশ রান্না ঘরের ভুঁতুড়ের সাথে ঝুলানো অবস্থায় পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করে।

এ ঘটনায় ২৬ মে নিহত তাহমিনার পিতা ঘোলপাশা ইউনিয়নের সৈয়দপুর গ্রামের জয়নাল আবেদীন বাদি হয়ে কুমিল্লার বিজ্ঞ নারী ও শিশু নি র্যা ত ন দমন আদালতে তাহমিনার স্বামী বশির আহাম্মদ, শ্বশুড় জাহাঙ্গীর আলম ও দেবর আবদুর রহিমসহ ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪-৫ জনের বিরুদ্ধে হ ত্যা মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা গেছে, গত ছয় বছর আগে সৌদি প্রবাসী বসির আহাম্মেদের সাথে ইসলামী শরিয়া মোতাবেক তাহমিনা আক্তার পুন্নির বিয়ে হয়।

তাদের সংসারে আলিফা আক্তার এক কন্যা সন্তান রয়েছে। সন্তান জন্ম হওয়ার পর থেকে বাড়ির পাশে জমি ক্রয় করার জন্য বাপের বাড়ির থেকে পাঁচ লাখ টাকা এনে দেয়ার জন্য তাহমিনার উপর চাপ সৃষ্টি করে শ্বশুর বাড়ির লোকজন। চাহিদামতো টাকা এনে না দেয়ায় তাহমিনার উপর নি র্যা ত ন চালিয়ে যোগসাজসে তাকে হ ত্যা করা হয়েছে।

বুধবার দুপুরে তাহমিনার পিতা জয়নাল আবেদীন অভিযোগ করেন, দাবিকৃত যৌ তু ক না দেয়ায় শ্বশুড় পক্ষের লোকজনের নি র্যা ত নে তাহমিনার মৃ ত্যু হয়েছে। টাকার বিনিময়ে আসামী পক্ষের লোকজন ময়নাতদন্তের রিপোর্টে আ ত্ম হ ত্যা দেখাতে তৎপর রয়েছে বলেও দাবি করেন তিনি।

আরও পড়ুন