কুমিল্লা
শুক্রবার,১৫ নভেম্বর, ২০১৯ খ্রিস্টাব্দ
১ অগ্রহায়ণ, ১৪২৬ | ১৭ রবিউল-আউয়াল, ১৪৪১
Bengali Bengali English English

কুমিল্লায় ইলিশ বিক্রির অপরাধে ৭ ব্যবসায়ীর অর্থদণ্ড

কুমিল্লার হোমনায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ বিক্রির অপরাধে সাত মাছ ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যামাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলো- কিশোরগঞ্জ মিঠামইন উপজেলার শান্তিপুর গ্রামের রতন মিয়ার ছেলে মো. রুবেল, একই এলাকার আকবর আলীর ছেলে মালেক, কাঠখাল গ্রামের আ. লতিফের ছেলে আতাউর রহমান, ইটনা উপজেলার কাইট্টা কান্দার শরীফ মিয়ার ছেলে মনির হোসেন, হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার কামালপুর গ্রামের তারা মিয়ার ছেলে মোস্তফা,

একই এলাকার নূরুল ইসলামের ছেলে আবু কালাম ও নারয়নগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার খালিয়ারচর গ্রামের আ. করিমের ছেলে আক্তার হোসেন।

সোমবার (১৪ অক্টোরব) সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও তাপ্তি চাকমা উপজেলার বিজয়নগর ও হোমনা বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে এসাজা প্রদান করেন। এ সময় পুলিশের ফোর্সসহ উপজেলা মৎস্য কর্মকর্তা কারিশমা আহমেদ জাকসি সাথে ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও তাপ্তি চাকমা নতুন কুমিল্লা.কমকে বলেন, সকালে তিতাস নদী এবং বিভিন্ন বাজারে মোবাইলকোর্ট পরিচালনাকালে বিজয়নগর গ্রাম এবং বাসস্ট্যান্ড থেকে ৯৩ কেজি ইলিশসহ সাত ব্যবসায়ীকে আটক করি।

পরে তারা তাদের দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থণা করলে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থ দন্ড অনাদায়ে এক বছরের সাজা প্রদান করা হয়।

আরও পড়ুন