কুমিল্লা
সোমবার,১ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
১৬ ফাল্গুন, ১৪২৭ | ১৬ রজব, ১৪৪২

কুবি’র হলে গাঁজা সেবনরত অবস্থায় ছাত্রলীগের ২ নেতাসহ আটক তিন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৫০৬ নং রুম থেকে গাঁজা সেবনরত অবস্থায় ৩ শিক্ষার্থীকে আটক করেছে হল প্রশাসন।

আটকরা হলেন, বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপসাহিত্য বিষয়ক সম্পাদক জসীম উদ্দিন বিজয়, পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজীব কুমার কর, পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের খলিলুর রহমান শিবলু।

বিশ্ববিদ্যালয় সূত্র মতে, বুধবার (১৭ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৫০৬ নং রুম থেকে গাঁজা সেবনরত অবস্থায় গাঁজা, মাদকদ্রব্যের সেবনের সামগ্রী, সাদা পাওডার জাতীয় মাদকদ্রব্য, হাতুড়ি, এবং বেশ কয়েকটি দামি মোবাইলফোন সহ তাদের আটক করে হল প্রশাসন। পরবর্তীতে ওই রুমটি সিলগালা করে দেয় হল প্রশাসন ।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ নতুন কুমিল্লা.কমকে বলেন, আমরা তাৎক্ষণিকভাবে বিষয়টি জেনেছি , তাদের সংগঠন থেকে বহিষ্কারের সিধান্ত নেওয়া হয়েছে। শাখা ছাত্রলীগ কোন অপরাধীর দায়ভার নিবেনা।

হল প্রাধ্যক্ষ মোঃ জিয়া উদ্দিন নতুন কুমিল্লা.কমকে বলেন, হল প্রশাসনের পক্ষ হতে নিয়মিত পরিদর্শন কার্যক্রমের অংশ হিসেবে সন্ধ্যায় সময় আমরা ৫০৬নং রুমে তিনজনকে গাঁজা সেবনরত অবস্থায় পাই।

এ সময় তাদের কাছ থেকে গাঁজাসহ মাদকদ্রব্য সেবনের বিভিন্ন সামগ্রী পাওয়া যায়। আমরা প্রক্টরিয়াল বডিকে অবহিত করেছি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য হস্তান্তর করে কক্ষটি সিলগালা করে দিয়েছি।

তবে আটকৃতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্টরিয়াল বডির বলে হল প্রাধ্যক্ষ দাবি করলেও প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমরা অভিযোগ ও জব্দকৃত মাদকদ্রব্য পেয়েছি সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে আমাদের কাছে কোন শিক্ষার্থীকে হস্তান্তর করা হয়নি।

আরও পড়ুন