কুমিল্লা
সোমবার,৩ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১৮ আশ্বিন, ১৪২৯ | ৬ রবিউল আউয়াল, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

কুমিল্লায় চট্টলা এক্সপ্রেস ট্রেনে আগুন

ফাইল ছবি

কুমিল্লার লালমাই রেল স্টেশনে চট্টলা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে। পরে স্থানীয় লোকজন এবং বরুড়া উপজেলা থেকে আসা ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটের সময় এই ঘটনা ঘটে। দুর্ঘটনা কবলিতট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছিল।

এদিকে, ট্রেনে আগুন লাগার দৃশ্য দেখে যাত্রীরা তাড়াহুড়ো করে নামতে গিয়ে বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন বলেও খবর পাওয়া গেছে। তবে মারাত্মক কোন ঘটনা ঘটেনি বলে রেলওয়ে সূত্র জানিয়েছে।

শুক্রবার রাত ৯ টার দিকে এই প্রসঙ্গে জানতে চাইলে লাকসাম রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার কামরুল ইসলাম নতুন কুমিল্লা.কমকে বলেন, এটা আসলে ওই ধরণের অগ্নিকাণ্ডের ঘটনা না। মূলত ট্রেনের এক্সেল বক্স (হট এক্সেল) গরম হয়ে যাওয়ায় এই ঘটনা ঘটেছে। আর হট এক্সেল এর কারনে চাকার মধ্যে আগুন দেখে সকলে আতংকিত হয়েছে।

তিনি জানান, এখন পরিস্থিতি সম্পূর্ন স্বাভাবিক। আর মেইন লাইনের উপর চট্টলা এক্সপ্রেসের এই ঘটনা ঘটলেও, সে সময় ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। ওই সময় ট্রেনগুলো চলাচল করেছে লুফ লাইন দিয়ে। বিষয়টি নিয়ে আতংকের কিছু নেই বলে জানান তিনি।

আরও পড়ুন