কুমিল্লা
শনিবার,১৫ মে, ২০২১ খ্রিস্টাব্দ
১ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ২ শাওয়াল, ১৪৪২

মনোহরগঞ্জে রাতের আঁধারে কাঁধে ত্রাণ নিয়ে ছুটেন চেয়ারম্যান আল-আমিন

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার খিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আল-আমিন ভূঁইয়া। দেশের চলমান করোনা সংকটে মানবিক কিছু কাজের জন্য বেশ প্রসংশিত হচ্ছেন তিনি।

করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায়-দরিদ্র মানুষের পাশে প্রতিনিয়ত দাঁড়াচ্ছেন তিনি। অনেক সময় রাতের আঁধারে কাঁধে ত্রাণ নিয়ে মানুষের বাড়ি বাড়ি ছুটে চলেন চেয়ারম্যান মো.আল-আমিন ভূঁইয়া।

স্থানীয় ইউনিয়নের বাসিন্দারা জানান, দেশের চলমান সংকটে অনেক জনপ্রতিনিধি ঘরে বসে রয়েছেন। কিন্তু এই সময়ে জীবনের ঝুঁকি নিয়ে এলাকার কর্মহীন, অসহায়-দরিদ্র মানুষের পাশে আছেন চেয়ারম্যান মো.আল-আমিন ভূঁইয়া।


কুমিল্লা ১৭ উপজেলার করোনাভাইরাস আপডেট দেখতে এখানে ক্লিক করুন


সমাজের যেসব মধ্যবিত্ত পরিবারের সদস্য কর্মহীন হয়ে পড়েছেন, কিন্তু লোক লজ্জায় কারো কাছে হাত পাততে পারেন না চেয়ারম্যান মো.আল-আমিন ভূঁইয়া গোপনে তাঁদেরও সহযোগিতা করছেন।

এছাড়া দিনের বেলায় ত্রাণ বিতরণের সময়ও সামাজিক দুরত্ব নিশ্চিত করছেন তিনি। প্রায় প্রতি রাতেই কাঁধে ত্রাণের ব্যাগ নিয়ে মানুষের বাড়ি বাড়ি ছুটে চলেন মানবিক এই চেয়ারম্যান।

এছাড়া করোনাভাইরাস মোকাবিলায় প্রতিনিয়ত মাঠে থেকে মানুষকে সচেতন করতেও ব্যাপক কাজ করছেন তিনি। উপজেলাের ত্রাণ তহবিল গঠনের শুরুতেই নিজে ব্যক্তিগতভাবে এক লক্ষ টাকা অনুদানও দিয়েছেন।

এই প্রসঙ্গে জানতে চাইলে চেয়ারম্যান মো.আল-আমিন ভূঁইয়া নতুন কুমিল্লাকে বলেন, আমাদের প্রিয় নেতা মাননীয় এলজিআরডি মন্ত্রী মো.তাজুল ইসলাম এমপি নির্দেশ দিয়েছেন দেশের এই ক্রান্তিকালে সব সময় মানুষের পাশে দাঁড়ানোর জন্য। তাই আমি মানবিক কারনে মাঠে থেকে আমার সাধ্য মতো মানুষের পাশে থাকার চেষ্টা করছি। আর এই দুর্যোগের সময় আমি সার্বক্ষণিক মানুষের পাশে থাকবো এবং আমার সাধ্য মতো তাদেরকে সহযোগিতা করবো।

আল-আমিন ভূঁইয়া আরো বলেন, আমার ইউনিয়নবাসীসহ উপজেলার সকলকে বলবো আপনারা প্রত্যেকে ঘরে থাকুন। সামাজিক দুরত্ব মেনে নিজেরা নিরাপদে থাকুন, অন্যদেরও নিরাপদে রাখুন। তাহলেই আমরা এই প্রাণঘাতী ভাইরাসের প্রকোপ থেকে রক্ষা পাবো।

আরও পড়ুন