কুমিল্লা
বুধবার,২৪ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
১১ ফাল্গুন, ১৪২৭ | ১১ রজব, ১৪৪২

কুমিল্লায় করোনা আক্রান্ত অর্ধশত ছাড়িয়েছে, নতুন সনাক্ত ৫ জন

প্রাণঘাতী করোনাভাইরাসে কুমিল্লা জেলায় আক্রান্তের সংখ্যা অর্ধশত ছাড়িয়ে গেছে। জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৫২ জন। এদের মধ্যে মারা গেছেন তিন জন এবং সুস্থ হয়ে উঠেছেন ৫ জন।

এদিকে, কুমিল্লায় নতুন করে একই পরিবারের ৪ জনসহ আরো ৫ জনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে। একই পরিবারের ওই ৪ সদস্য জেলার মুরাদনগরের বাসিন্দা। অপরজন তিতাস উপজেলায় বাসিন্দা।

আজ মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান নতুন কুমিল্লাকে
এই তথ্য নিশ্চিত করেছেন।


কুমিল্লা ১৭ উপজেলার করোনাভাইরাস আপডেট দেখতে এখানে ক্লিক করুন


স্থানীয় সূত্র জানায়, জেলার মুরাদনগর উপজেলার বাঙ্গরাবাজার থানার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়ন পরিষদের এক সদস্য (কাঠালিয়াকান্দা গ্রামের বাসিন্দা) এবং তাঁর বাবা, মা ও ভাতিজার করোনা রিপোর্ট পজেটিভ এসেছে।

আপর দিকে তিতাস উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সফররাজ হোসেন খান জানিয়েছেন, উপজেলার শাহাবুদ্ধি গ্রামের আবদুল খালেক নামে এক ব্যক্তি ঢাকায় করোনা আক্রান্ত হয়ে মারা যান। তাঁকে শাহাবুদ্ধিতে দাফন করা হয়।

সে ব্যক্তির ছেলের নমুনা নিয়েছিল তিতাস উপজেলার স্বাস্থ্য কর্মকর্তারা। নমুনায় তাঁর পজেটিভ ফল আসে। তবে ওই ছেলে দাফনের পর আবারো ঢাকায় ফিরে যান।

মুরাদনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ নাজমুল আলম নতুন কুমিল্লাকে জানান, এই পর্যন্ত উপজেলায় ১১৪ জনের নমুনা সংগ্রহ করে রিপোর্টের জন্য প্রেরণ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ৬০জনের। যার ৬টি পজেটিভ এসেছে। এখনো অপ্রকাশিত রিপোর্ট রয়েছে ৫৪টি।

জেলা সিভিল সার্জন ডা.নিয়াতুজ্জামান, নতুন কুমিল্লাকে জানান, মঙ্গলবার দুপুর পর্যন্ত কুমিল্লা জেলা থেকে ১ হাজার ৫২৬ জনের নমুনা সংগ্রহ করে রিপোর্টের জন্য প্রেরণ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ১হাজার ২১৯ জনের। যার মধ্যে ৫২ জনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে।

আরও পড়ুন