কুমিল্লা
বৃহস্পতিবার,২৫ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
১২ ফাল্গুন, ১৪২৭ | ১২ রজব, ১৪৪২

কুমিল্লায় নিত্যপণ্যের বাজারে অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

দাম নিয়ন্ত্রণে রাখতে কুমিল্লায় বিভিন্ন নিত্যপণ্যের বাজারে অভিযান চালিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের কর্মকর্তারা। এ সময় বিভিন্ন অভিযোগে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৭ মে) বিকেলে নতুন কুমিল্লাকে এসব তথ্য নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী প‌রিচালক মো. আছাদুল ইসলা‌ম।


কুমিল্লা ১৭ উপজেলার করোনাভাইরাস আপডেট দেখতে এখানে ক্লিক করুন


তিনি জানান, রমজানের ১৩তম দিনে নিত্যপ‌ণ্যের দাম স্বাভা‌বিক রাখতে কু‌মিল্লার আদর্শ সদর উপজেলার কা‌লির বাজার, সদর দ‌ক্ষিণের কোটবা‌ড়ি বাজার ও বু‌ড়িচং‌য়ের কা‌বিলা বাজারে অভিযান প‌রিচালনা করা হ‌য়ে‌ছে। এ সময় মূল্য তা‌লিকা না রাখায় মেসার্স নাজমুল স্টোরকে ৩ হাজার টাকা, ভৌ‌মিক স্টোরকে ২ হাজার টাকা ও পায়েল স্টোরকে ২ হাজার টাকা‌ জ‌রিমানা করা হয়।

আর মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয় ও সংরক্ষ‌ণের অভিযোগে গ্রামীণ বাজারকে ৮ হাজার টাকা ও মেসার্স ভাই ভাই স্টোরকে ৩ হাজার টাকাসহ মোট ৫ প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

তিনি আরও জানান, অভিযানের সময় দৃশ্যমান স্থানে প‌ণ্যের মূল্য তা‌লিকা প্রদর্শন, কারসা‌জি করে পণ্যের দাম বৃ‌দ্ধি না করা, পাইকা‌রি ক্রয়ের ভাউচার সংরক্ষণ ও শা‌রী‌রিক দূরত্ব বজায় রেখে পণ্য ক্রয়-‌বিক্রয়ের অনুরোধ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরও পড়ুন