কুমিল্লা
বৃহস্পতিবার,৯ জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
২৫ আষাঢ়, ১৪২৭ | ১৭ জিলক্বদ, ১৪৪১
শিরোনাম:
করোনায় কুমিল্লার ব্যাংক কর্মকর্তার মৃত্যু সংখ্যালঘু মুক্তিযোদ্ধা রনজিৎকে জানে মারার হুমকি দিয়ে বিএনপি নেতার হামলা কুমিল্লায় নতুন করে ৭৯ জনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ২৬৮১ মুরাদনগরে সমকাল প্রতিনিধি বেলাল উদ্দিন করোনায় আক্রান্ত কুমিল্লায় অর্ধশত মসজিদের শতাধিক ব্যাটারি চুরি! কুমিল্লায় ২৪ ঘন্টায় ১৩১ জনের করোনা সনাক্ত, ৭ জনের মৃত্যু মনোহরগঞ্জে সাংবাদিককে পিটিয়ে হত্যার চেষ্টা, ধরাছোঁয়ার বাইরে আসামীরা ফটোল্যাব ব্যবহারকারীর তথ্য যাচ্ছে মার্কিন গোয়েন্দা সংস্থায়! কুমিল্লায় একদিনে রেকর্ড ১৬১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৩ অবশেষে মিললো জীবন রক্ষাকারী প্রথম ওষুধ

কুয়েতে সাধারণ ক্ষমা পাওয়া প্রবাসীদের পাশে কুমিল্লার সাইফুল

প্রায় পাঁচ হাজার প্রবাসী বাংলাদেশী নাগরীকদের কুয়েতে সরকার সাধারণ ক্ষমা করে সবাইকে দেশটির বিভিন্ন অঞ্চলের স্থাপন করা ক্যাম্পে রাখা হয়েছে।

প্রায় এক মাস ধরে ফিন্তাস, গ্রিন কসুর ও সেবদি ক্যাম্পে আটকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের বিভিন্ন সমস্যার কথা লাইভ ও পোস্টের মাধ্যমে প্রকাশ করে এবং সহযোগিতা কামনা করেন।

তাদের আহ্বানে সাড়া দিয়ে ফেসবুক পেজ ‘কুয়েত পেজ ফর বাংলাদেশী’র অ্যাডমিনরাসহ সাধারণ প্রবাসীরা সাধ্যমতো খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে আসেন।


কুমিল্লা ১৭ উপজেলার করোনাভাইরাস আপডেট দেখতে এখানে ক্লিক করুন


‘কুয়েত পেজ ফর বাংলাদেশী’ গ্রুপের অ্যাডমিন মো. সাইফুল ইসলাম বলেন, ১৫ এপ্রিল ফিন্তাস ক্যাম্প এবং ৬, ৭ ও ৯ মে সেবদি ক্যাম্পে সর্বমোট ৬৫০ জন প্রবাসীকে আমাদের ক্ষুদ্র প্রচষ্টোয় সামান্য উপহার পৌঁছাতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, ক্যাম্পগুলোতে প্রায় পাঁচ হাজার বাংলাদেশী রয়েছে। আমাদের পক্ষে সবার পাশে দাঁড়ানো সম্ভব না। অনেক বাংলাদেশি প্রবাসী ব্যবসায়ী ও বিত্তবান ভাই আছেন যাদের যাওযার সুযোগ আছে অন্তত এই রমজান মাসে তাদের পাশে দাঁড়ানোর অনুরোধ রইল।

সাইফুল ইসলাম বলেন, কেউ যদি তসরিয়া (লিভ পারমিট) ব্যবস্থা করতে পারেন, আমাদের অবগত করবেন। আমরা সাধ্যমতো সহযোগিতা করার চেষ্টা করব। সর্বশেষ এটাই বলব ‘কুয়েত পেজ ফর বাংলাদেশী’ সবসময়ই আপনাদের পাশে ছিল, ভবিষ্যতেও থাকবে এবং মানবতার সেবায় আমরা সবসময়ই অগ্রগামী থাকব।

উল্লেখ্য, আজ (মঙ্গলবার) প্রথম ফ্লাইটে কুয়েত সময় সকাল সাড়ে ১১টায় ১৯৫ জন যাত্রী দেশের পথে রওনা দেবেন। বাংলাদেশ সময় রাত ৮টায় তাদের দেশে পৌঁছানোর কথা রয়েছে। এইভাবে ধারাবাহিক ফ্লাইটে ২২ মে পর্যন্ত সর্বমোট এক হাজার ৮০০ প্রবাসীর দেশে ফেরার কথা রয়েছে।

আরও পড়ুন