কুমিল্লা
সোমবার,৮ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
২৩ ফাল্গুন, ১৪২৭ | ২২ রজব, ১৪৪২

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে ১০ কিলোমিটার যানজট

পণ্যবাহী অতিরিক্ত গাড়ির চাপে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে প্রায় ১০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

আজ বুধবার (২০ মে) ভোর থেকে উপজেলার পেন্নাই থেকে মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা পর্যন্ত থেমে থেমে এই যানজটের সৃষ্টি হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে।

এদিন দুপুর পর্যন্ত অন্তত ১০ কিলোমিটার এলাকা জুড়ে এই যানজটের সৃষ্টি হয়েছে।


কুমিল্লা ১৭ উপজেলার করোনাভাইরাস আপডেট দেখতে এখানে ক্লিক করুন


এদিকে, করোনাকালে ও ঘূর্ণিঝড় আম্পানের সময় মহাসড়কে এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছেন পণ্যবাহী গাড়ির চালক, অ্যাম্বুলেন্সসহ জরুরি প্রয়োজনে ঢাকাগামী যাত্রীরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দাউদকান্দি হাইওয়ে থানার এসআই জাহিদ হাসান বলেন, বৃহস্পতিবার (২১ মে) থেকে মহাসড়কে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ থাকার ঘোষণা ও ঘূর্ণিঝড় আম্পানের কারণে চট্টগ্রাম বন্দর থেকে অতিরিক্ত গাড়ি একযোগে ছাড়ার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে। তবে আমরা যানজট নিয়ন্ত্রণে কাজ করছি।

মহাসড়কে যানজটে আটকা পড়া বেশ কয়েকজন গাড়ি চালক বলেন, তারা বুধবার ভোরে দাউদকান্দির পেন্নাই এলাকায় এসে যানজটে আটকা পড়েন। এরপর দুই কিলোমিটার পথ অতিক্রম করতে প্রায় ৭ ঘণ্টারও বেশি সময় লেগেছে তাদের। এতে ভোগান্তি বাড়ছে। অনেকে সকাল থেকে দুপুর পর্যন্ত যানজটে আটকা পড়েছেন বলেও জানান।

আরও পড়ুন